advertisement
আপনি পড়ছেন

দুদিন আগে পিএসজির হয়ে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে লিগ ম্যাচ খেলার সময় পায়ের গোঁড়ালিতে চোট পেয়েছেন নেইমার। ফুটবল মাঠে এমন চোট তো কতোই দেখা যায়। কিন্তু দুদিন আগে পিএসজির মাঠে ওই চোটের পর যা হচ্ছে সেটা আর দশটা চোটের ক্ষেত্রে হয় না। না হওয়ারই কথা, এই চোট যে নেইমারের। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বলে কথা।

neymar injury vs marseille

নেইমারের শরীরে হালকা জ্বর বইলেও খবর হয়ে যায়। সেখানে এবার গোড়ালিতে বেশ বড়সড় একটা চোট পেয়েছেন। খবরের পর খবর না হয়ে কি আর পারে! তবে এতো মাতামাতির ফলে অনেক ভুল খবরও ছড়াচ্ছে। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো স্পোর্ত বলছে, নেইমারের ডান পায়ের পাতার হাড় ভেঙেছে। ঝুঁকি না নিয়ে নাকি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন নেইমার। তার ফলে দুই থেকে তিন মাস মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে।

সংবাদমধ্যমটি আরও লিখেছে, বিষয়টি ব্রাজিলের জন্য বড় দুঃসংবাদ। কারণ রাশিয়া বিশ্বকাপের আছে আর মাত্র সাড়ে তিন মাসের মতো। তার আগে নেইমার লম্বা সময় মাঠের বাইরে থাকছেন। লম্বা সময় মাঠের বাইরে থেকে বিশ্বকাপে ছন্দময় নেইমারকে পাওয়া যাবে কিনা সন্দেহ প্রকাশ করেছে সংবাদমধ্যমটি।

neymar psg vs rennes

এদিকে ইএসপিএন ব্রাজিলকে নেইমারের বাবা জানিয়েছেন তার ছেলের মাঠে ফিরতে অন্তত ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে। তবে নেইমার অস্ত্রোপচার করা সিদ্ধান্ত নিয়েছেন এমন কথা বলেননি সিনিয়র নেইমার। পিএসজি কোচ উনাই এমেরি আবার বলছেন ঠিক উল্টো কথা। নেইমারের অস্ত্রোপচারের খবর ‘পুরোটাই ভুয়া’ বলছেন এমেরি।

পিএসজি কোচ এটাও বলেছেন রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্সন লিগের ম্যাচ খেলার সম্ভাবনাও আছে নেইমারের! তিনি বলেন, ‘অস্ত্রোপচার করানোর খবর পুরো ভুয়া। অস্ত্রোপচার করাবে না সে।’ তবে আসল খবর কোনটা সেটা আন্দাজ করা কঠিন। নেইমারকে ঠিক কতোদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তা জানতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে হয়তো।