advertisement
আপনি পড়ছেন

ক্লাব ফুটবলে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয় নেইমারের ইনজুরি। কয়েক দিন আগে পিএসজির হয়ে খেলতে নেমে পায়ের পাতার হাড় ভেঙেছে ব্রাজিল তারকার। তারপর থেকেই নানা জন নানান কথা বলছেন বিষয়টা নিয়ে।

neymar sad moment brazil

পিএসজি কোচ উনাই এমেরি প্রথমে বলছিলেন, অস্ত্রোপচার করতে হবে না নেইমারের। কিন্তু পরে জানা যায় অস্ত্রোপচার এড়ানো সম্ভব নয়। তারপর বলা হচ্ছিল ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিল সুপারস্টারকে। তারপর আরো এক নতুন খবর। ব্রাজিল জাতীয় দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানাচ্ছেন, চোটটা প্রাথমিক পর্যায়ে যা ভাবা হচ্ছিল তার চেয়ে বেশি গুরুতর। ফলে অন্তত তিনমাস মাঠের বাইরে থাকতে হতে পারে নেইমারকে।

মাঠের বাইরে থাকার সময়টা যদি তিন মাসই হয় তাহলে সেটা ব্রাজিল বা নেইমারভক্তদের জন্য বড় দুঃসংবাদই বটে। কারণ বিশ্বকাপের আর সাড়ে তিন মাসের মতো বাকি। নেইমার ইনজুরি কাটিয়ে বিশ্বকাপের আগে ফিরবেন বটে, কিন্তু ছন্দে ফিরবেন কিনা সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। টানা তিন মাস মাঠের বাইরে থাকার পর ফিরেই ছন্দ খুঁজে পাবেন একজন ফুটবলারের কাছ থেকে এমনটা প্রত্যাশা করা বাড়াবাড়িই।

neymar psg vs montpellier

বেলো হরিজেন্তোতে নেইমারকে আজই অস্ত্রোপচার করা হবে। অস্ত্রোপচার করবেন রদ্রিগো লাসমারই। তার আগে তিনি বলেছেন, ‘তার পায়ের হাড়ের ফাটলটা গুরুতর। এটা অবশ্যই দুঃখের সংবাদ। কিন্তু আমি বুঝতে পারছি, এই মুহূর্তে অস্ত্রোপচার ছাড়া অন্য কোনো বিকল্প নেই।’

তিনি যোগ করেন, ‘এই ধরনের চির বেশিরভাগ ক্ষেত্রেই অদৃশ্য থেকে যায়। নেইমারের ক্ষেত্রে যেমনটা ঘটেছে। সবচেয়ে ভালো এবং একমাত্র উপায় দ্রুত অস্ত্রোপচার করা।’