advertisement
আপনি পড়ছেন

শুরু হয়ে গেছে আসন্ন রাশিয়া বিশ্বকাপের ক্ষণগননা। আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বও শুরু হয়ে গেছে বিশ্বমঞ্চে অংশগ্রহণকারী দলগুলোর। এই যেমন গা গরমের ম্যাচে আজ রাতে (বাংলাদেশ সময় পৌনে দুইটা) মাঠে নামছে আর্জেন্টিনা। প্রদর্শনী ম্যাচটাতে দুইবারের বিশ্বসেরাদের প্রতিপক্ষ আসন্ন বিশ্বকাপের বাইরে থাকা ইউরোপিয়ান জায়ান্ট ইতালি।

argentina beat panama by hat trick of messi

এই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি জানিয়ে দিলেন বিশ্বকাপে তার আস্থার নাম মেসি। তিনি বলেছেন, ‘এই মুহূর্তে মেসিই বিশ্বসেরা ফুটবলার। ও এখন অনেক পরিণত। দলের দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার সামর্থ্য আছে ওর। এটা যতটানা আমার দল, তারচেয়েও বেশি মেসির।’

সাম্পাওলি তো ঠিকই বলেছেন। সুতোয় ঝুলে যাওয়া আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্যটা মেসি প্রায় একাই গড়ে দিয়েছিলেন। ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে এনে দিয়েছেন বিশ্বকাপের টিকিট।

মেসির ওপর আর্জেন্টিনা কোচের অগাধ বিশ্বাস থাকাটাই তো স্বাভাবিক। কিন্তু জুভেন্টাস স্ট্রাইকার পাওলো দিবালা ও ইন্টার মিলান অধিনায়ক মাওরো ইকার্দির ওপর আস্থা রাখতে পারছেন না সাম্পাওলি। দুজনকেই দল থেকে ছিটকে গেছেন।

ইতালি ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই তাদের দলে না থাকা নিয়ে প্রশ্ন উঠল। উত্তরে আর্জেন্টিনা কোচ সাম্পাওলি বললেন, ‘আমাদের কৌশলের সঙ্গে দিবালাকে খাপ খাওয়ানো কঠিন। আমরা এখন ওর পারফরম্যান্সের উন্নতি করাতে পারব না। পাওলো (দিবালা), মাওরোর (ইকার্দি) চেয়ে যারা ভালো করছে আমি তাদেরই মূল্যায়ন করছি।’

অবশ্য অনাস্থার কারণে দিবালা-ইকার্দি দলে না থাকলেও আজকের ম্যাচে অ্যাগুয়েরোর অনুপস্থিতির কারণ ইনজুরি। চোট কাটিয়ে হয়তো ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্জেন্টিনা দলে ফিরবেন, কিন্তু সাম্পাওলি প্রায় নিশ্চিত করে দিলেন বিশ্বকাপের আগে আর ফেরা হচ্ছে না দিবালা-ইকার্দির।