advertisement
আপনি পড়ছেন

প্রায় ১৭ মাস স্বেচ্ছা নির্বাসন শেষে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। আন্তর্জাতিক ফুটবলে অনুপস্থিতিটা দীর্ঘদিনের হলেও আজ কিন্তু বেশ দারুণই খেলেছে লাল-সবুজের দল। লাওসের মতো প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের বেশিরভাগ সময় দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ। এটি ছিলো বাংলাদেশের আন্তর্জাতিক প্রীতি ম্যাচ।

bangladesh laos 2 2

বাংলাদেশ দ্বিতীয়ার্ধে যেমন আক্রমণাত্মক ফুটবল খেলেছে সেটা প্রশংসা কুড়ানোর মতোই। দুই গোলে পিছিয়ে থাকার পরও ভেঙে না পড়ে চোখে চোখ রেখে লড়তে চেয়েছে বাংলাদেশ। তারই ফসল দুটি গোল। বাংলাদেশের পক্ষে দুটি গোল করেছেন জাফর ইকবাল ও আবু সুফিয়ান সুফিল।

প্রথমার্ধের শেষ ভাগে দুটি গোল হজম করেছে বাংলাদেশ। ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যায় লাওস। অবশ্য এই গোলে ডিফেন্ডার মামুন মিয়ার বড় ভুল ছিল। বল ক্লিয়ার করতে গিয়ে ব্যর্থ হওয়াতে বাংলাদেশকে গোল হজম করতে হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পেলে ব্যবধান ২-০ করে লাওস।

দুই গোলে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে বল পেলেই আক্রমণে উঠতে চেয়েছে বাংলাদেশ। তার প্রথম সুফল আসে ৮০ মিনিটে। ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন জাফর ইকবাল। যোগ করা সময়ে বাংলাদেশকে সমতাসূচক গোলটি এনে দেন আবু সুফিয়ান সুফিল। সতীর্থের হেড পা দিয়ে নামিয়ে মাপা শটে গোল করেন সুফিল, ২-২। শেষ পর্যন্ত এই ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।