advertisement
আপনি পড়ছেন

জাতীয় দলের ব্যস্ততা থাকায় কদিন বার্সেলোনায় ছিলেন না লিওনেল মেসি। এবার ফিরেছেন। কিন্তু সহসাই মাঠে ফেরা হচ্ছে না তার। ইনজুরি নিয়ে বার্সা থেকে এক সপ্তাহের ছুটি পেয়েছিলেন, ফিরেছেন ইনজুরি নিয়েই। যে ইনজুরির কারণে জাতীয় দলের দুটি প্রীতি ম্যাচের একটিতেও মাঠে নামতে পারেননি তিনি। বার্সেলোনার হয়ে হয়ে মাঠে নামতেও তাকে দিতে হবে ফিটনেস পরীক্ষা। বৃহস্পতিবারই ফিটনেস টেস্টে নামার কথা বার্সার প্রাণভোমরার। 

lionel messi is in tense

স্পেন ট্রাজেডি ভুলে বুধবারই দ্বিতীয় ঠিকানা বার্সেলোনায় ফেরার কথা মেসির। হয়তো ক্লাব দলে ফিরবেন, কিন্তু সহসা আর্জেন্টিনা অধিনায়কের মাঠে ফেরা হচ্ছে না। মেসিকে দিতে হচ্ছে ফিটনেস পরীক্ষা।

শনিবার স্প্যানিশ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। হ্যামস্ট্রিংয়ে চোটে ভোগা মেসির এ ম্যাচেও মাঠে নামার সম্ভাবনা ক্ষীণ। কাতালান ক্লাবের কোচ এরনেস্তো ভালভার্দে এমনটাই ইঙ্গিত দিলেন।

শুধু মেসি নন, বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনও ভুগছেন ইনজুরিতে। মেসির মতো তিনিও খেলতে পারেননি প্রীতি ম্যাচ। তার অনুপস্থিতির দিনে ব্রাজিলের কাছে ১-০ গোলে হেরেছে জার্মানি। বার্সা গোলরক্ষক কদিন ধরেই ভুগছেন হাঁটুর ইনজুরিতে।

এ দুজনের চোটের গভীরতা কোন পর্যায়ে এ নিয়ে অন্ধকারে বার্সেলোনা। দুজনকেই তাই আজ দিতে হচ্ছে ফিটনেস পরীক্ষা। বুধবার বার্সা কোচ ভালভার্দে বলেছেন, ‘আমরা জানি না মেসি এবং টের স্টেগেনের শারীরিক অবস্থা কোন পর্যায়ে আছে। বৃহস্পতিবার ওদের ফিটনেস টেস্ট করা হবে।’

বার্সেলোনা থেকেই ইনজুরিটা আর্জেন্টিনায় বয়ে নিয়ে গিয়েছিলেন মেসি। ভালভার্দে বলেছেন, ‘অ্যাথলেটিক বিলবাও ম্যাচটা মেসি শেষ করতে পেরেছিল। কিন্তু ওই ম্যাচেই ও কিছুটা অস্বস্তিবোধ করছিল। আশা করছি ওর চোটটা গুরুতর কিছু নয়।’

চোটাক্রান্ত মেসিকে নিয়ে কোনো ঝুঁকিতে যাওয়ার পক্ষে নন বার্সেলোনা কোচ। তিনি বলেছেন, ‘আমরা এখনই ওকে নিয়ে চিন্তা করছি না। কোনো ঝুঁকিতে যাচ্ছি না। ডাক্তার দেখানোর পরই বুঝব আমাদের করণীয় কী।’

প্রসঙ্গত, লা লিগার ২৯ রাউন্ড শেষে নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে আছে বার্সেলোনা। শিরোপাসুবাস পাওয়া কাতালানদের ঝুলিতে ইতোমধ্যেই জমা পড়েছে ৭৫ পয়েন্ট।