advertisement
আপনি পড়ছেন

গত কয়েক বছর ধরে ফ্রেঞ্চ ফুটবলে ছড়ি ঘোরাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই মৌসুমেও সেটার পুণরাবৃত্তি করছে প্যারিসের ক্লাবটি। শনিবার ঘরোয়া ফুটবলের ও মৌসুমের প্রথম শিরোপা জিতে নিল উনাই এমেরির দল। ফ্রেঞ্চ লিগ ওয়ান ট্রফিরও সুবাস পাচ্ছে উনাই এমেরির দল।

psg celebrate french league cup glory

ঘরোয়া টুর্নামেন্ট ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনালে ‘এল ক্যাশিকো’ রোমাঞ্চ। জমজমাট একটা শিরোপা লড়াইয়ের আশায় ছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু তাদের রোমাঞ্চে জল ঢেলে দিল নেইমারহীন পিএসজি। শনিবার ফাইনালে মোনাকোকে দাঁড়াতেই দেয়নি এমেরির দল।

মোনাকোকে ৩-০ গোলে বিধ্বস্ত করে শ্রেষ্ঠত্ব ধরে রাখল পিএসজি। এনিয়ে টানা পঞ্চমবার শিরোপা জিতল প্যারিসিয়ানরা। সব মিলিয়ে এই টুর্নামেন্টে এটা অষ্টম শিরোপা পিএসজির। তাতে ১৫ বছর পর রাজত্বে ফেরার আরেকটা সুযোগ হাতছাড়া করল মোনাকো।

গত বছরও শিরোপা নির্ধারণী ম্যাচে এই দলটার কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। সেদিন জোড়া গোল করে মোনাকোর সর্বনাশটা করেছিলেন এডিনসন কাভানি। এবারো ঘাতক সেই উরুগুয়েন স্ট্রাইকার; ফাইনালের মঞ্চে ফের করেছেন জোড়া গোল।

কাভানির দাপুটে পারফরম্যান্সের কারণে হারানো শিরোপা উদ্ধারের ম্যাচে পিএসজির সঙ্গে ন্যূনতম লড়াইটুকু করতে পারেনি মোনাকো। ২১ মিনিটেই ম্যাচটা একপেশে বানিয়ে ফেলে পিএসজি। নিরপেক্ষ ভেন্যু বোর্দের মাঠে আর ম্যাচেই ফিরতে পারেনি মোনাকো।

৮ মিনিটে স্পট কিক থেকে ম্যাচের প্রথম গোলটি করেন কাভানি। একটু পরই ব্যবধান দ্বিগুন করেন চোট কাটিয়ে মাঠে ফেরা আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া। ৮৫ মিনিটে মোনাকোর কফিনে শেষ পেরেকটি ঠুকে ডাবলস পূরণ করেন উরুগুয়েন স্ট্রাইকার কাভানি।