advertisement
আপনি পড়ছেন

পুরো মৌসুমে প্যারিস সেন্ট জার্মেইর হয়ে দ্যুতি ছড়িয়েছেন দ্যানি আলভেজ। রক্ষণ সামলানোর পাশাপাশি ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিজেও যেমন করেছেন গোল; তেমনি সতীর্থদের গোলেও রেখেছেন ভূমিকা। দুদিন আগেও ঘরোয়া ফুটবলে পিএসজির ‘ট্রেবল’ জয়ের ম্যাচে অবদান ছিল তার।

dani alves injured his anterior cruciate ligament

কিন্তু ফ্রেঞ্চ কাপের ফাইনালটাই বোধহয় কাল হয়ে দাঁড়াল আলভেজের জন্য। ক্লাবের স্বপ্নের পেছনে ছুটতে গিয়ে নিজের বিশ্বকাপ খেলার স্বপ্নটা প্রায় ধূসর করে ফেললেন বার্সেলোনা ও জুভেন্টাসের প্রাক্তন তারকা ফুটবলার।

মঙ্গলবার ফ্রেঞ্চ কাপের ফাইনালে লেস হাবিয়ার্সকে ২-০ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। কিন্তু প্যারিসের ক্লাবটির শিরোপা উৎসব কিছুটা হলেও ফিকে হয়ে গেছে আলভেজের ইনজুরিতে। হাঁটুর ইনজুরি অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে দিয়েছে তাকে।

অতর্কিত চোটের কারণে প্রান্ত সীমায় আসা মৌসুমে আর ব্রাজিলিয়ান তারকাকে পাচ্ছে না পিএসজি। আসন্ন বিশ্বকাপে ব্রাজিলের হয়েও আলভেজের মাঠে নামা নিয়ে রয়েছে সংশংয়। তবে আশার বানী শুনিয়েছেন পিএসজি ডিফেন্ডারের এজেন্ট। জানালেন অস্ত্রোপচারের দরকার হবে না আলভেজের।

এই মৌসুমে পিএসজির জার্সিতে ৪১টি ম্যাচ খেলেছেন আলভেজ। মঙ্গলবার সবশেষ ম্যাচে ডান হাঁটুর লিগামেন্টে চোট পেয়েছেন ৩৫ বছর বয়সী এই তারকা। তাকে ছাড়াই এই মৌসুমের বাকি দুটো ম্যাচ খেলতে হবে পিএসজিকে। তবে কোনোভাবেই বিশ্বকাপ মিস করতে চান না আলভেজ। বুধবার সমর্থকদের আশ্বস্ত করেছেন তিনি।

ব্রাজিলের জার্সিতে এ পর্যন্ত ১০৬টি ম্যাচ খেলেছেন আলভেজ। সেলেকাওদের শেষ আট ম্যাচের সাতটিতেই তিনি ছিলেন শুরুর একাদশে। আসন্ন বিশ্বকাপেও ব্রাজিলের শুরুর একাদশে মাঠে নামার স্বপ্ন ছিল তার। সেটা আপাতত পড়ে গেল অনিশ্চয়তার মুখে।

আগামী ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ। তবে ব্রাজিলের বিশ্বকাপ শুরু হচ্ছে দুইদিন পর। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।