advertisement
আপনি পড়ছেন

সাম্প্রতিককালে কিংবদন্তি ফুটবলারদের শেষের শুরুর জন্য সম্ভাব্য সেরা জায়গা হয়ে উঠেছে মার্কিন ফুটবল। ডেভিড বেকহ্যাম, রিকার্ডো কাকা, জ্লাতান ইব্রাহিমোভিচদের পর এবার মেজর লিগ সকার মাতাতে যাচ্ছেন ওয়েন রুনি। ইংলিশ স্ট্রাইকারের মার্কিন ফুটবলে যাওয়ার খবরটা নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

rooney sets to go mls side

ওল্ড ট্রাফোর্ডে হোসে মরিনহো পা রাখতেই ম্যানচেস্টার ইউনাইটেডে রুনির ভবিষ্যত এক রকম শেষ হয়ে যায়। এই ক্লাবে দীর্ঘ ১৩ বছরের শেষের মৌসুমটা পর্তুগিজ কোচের অধীনে ধুঁকতে হয়েছিল ইংল্যান্ডের প্রাক্তন স্ট্রাইকারকে। শেষ অবধি গত বছর এভারটনের কাছে রুনিকে বিক্রি করে দেয় ইউনাইটেড।

এভারটনে এটা রুনির দ্বিতীয় অধ্যায়। এই ক্লাবটির হয়েই ফুটবলে হাতেখড়ি হয়েছিল তার। ২০০২ সালে এভারটনের জার্সিতেই পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন রুনি। ২০১৭ সালে শৈশবের ক্লাবে রুনির প্রত্যাবর্তনের চুক্তিটা ছিল দুই বছরের।

পুনরায় গুডিসন পার্কে আসার প্রথম মৌসুমেই এভারটনের প্রাণভোমরা হয়ে উঠেছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের এই মৌসুমে মার্সিসাইড ক্লাবটির হয়ে রুনি খেলেছেন ৩১ ম্যাচ। গোল করেছেন ১১টি। যা এবারের লিগে কোনো এভারটন ফুটবলারের সর্বোচ্চ গোল।

অবশ্য ইংলিশ ফুটবল দাপিয়ে বেড়ালেও মৌসুম শেষে আর এখানে থাকা হচ্ছে না রুনির। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্বেচ্ছায় চলে যাচ্ছেন সুদূর আমেরিকায়; মেজর লিগ সকারে খেলতে। মার্কিন ক্লাব ডিসি ইউনাইটেডের সঙ্গে রুনির সাড়ে ১২ পাউন্ডের চুক্তি হওয়াটা এখন কেবল সময়ের অপেক্ষা। সবকিছু ঠিক থাকলে রুনির সঙ্গে ডিসি ইউনাইটেডের সঙ্গে রুনির চুক্তিটা হতে যাচ্ছে দুই বছরের।