advertisement
আপনি পড়ছেন

এ মাসের শুরুর দিকে এল ক্লাসিকোতে গোড়ালিতে চোট পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যা শঙ্কায় ফেলে দিয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তার উপস্থিতিকে। তবে আশার বানী শুনিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। ফ্রেঞ্চ কোচ জানালেন ২৬ মে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলবেন রোনালদো।

cristiano ronaldo in practice

আজ ভিয়ারিয়ালের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় মৌসুমের শেষ ম্যাচটি খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে যে রোনালদো খেলতে পারছেন না সেটা নিশ্চিত হয়ে গেছে আগেই। তবে মৌসুমের শেষ ম্যাচে লিভারপুলের বিপক্ষে পর্তুগিজ যুবরাজ মাঠে নামবেন বলে সমর্থকদের আশ্বস্ত করেছেন জিদান।

শুক্রবার ভিয়ারিয়াল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদ কোচ বলেছেন, ‘এই মুহূর্তে ও (রোনালদো) ১২০ শতাংশ ঠিক আছে। ও ভালো আছে এবং আমাদের সঙ্গে ফাইনালে থাকছে।’ চোটের অস্বস্তি আছে রিয়ালের আক্রমণভাগের আরেক সারথি গ্যারেথ বেলেরও।

রিয়াল কোচ জিদান অবশ্য দাবি করলেন দলের সবাই ফিট আছেন। তিনি বলেছেন, ‘আপনি বলবেন আগের ম্যাচে ও (বেল) ভালো খেলেছে। গোলও করেছে। আমি বলব ও ভালো ট্রেনিংও করেছে। আমার কাছে একজন খেলোয়াড়ের শারীরীকভাবে ফিট থাকাটাই বেশি গুরুত্বপূর্ণ।’

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে শিরোপা ধরে রাখার রেকর্ড গত মৌসুমে গড়েছে রিয়াল মাদ্রিদ। কিয়েভের ফাইনাল জিতলে ইতিহাসের তৃতীয় কোচ হিসেবে তিনবার ইউরোপ সেরা হওয়ার গৌরব অর্জন করতে পারবেন দলটির কোচ জিদান। ফ্রেঞ্চ কোচ ভাগ বসাতে পারবেন কার্লো আনচেলত্তি এবং বব পেইসলির সঙ্গে।

দারুণ এই অর্জনটার জন্য মুখিয়ে আছেন জিদানও। বলেছেন, ‘এটা তাহলে দারুণ কিছু হবে। যেটার অর্থ দাঁড়াবে আমরা আমাদের কাজটা ভালোভাবেই করছি। কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের আমি এই বার্তাটাই দিতে চাই। আমার কাছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালটা অন্য যে কোনো ম্যাচের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। এ ম্যাচে আমাদের সবটুকু নিংড়ে দিতে হবে।’