advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

রিয়াল মাদ্রিদের ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার গ্যারেথ বেল। গত কয়েক বছরে তাকে নিয়ে ভালোই বিড়ম্বনা পোহাতে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। কোচরা তো ওয়েলস উইঙ্গারকে নিয়ে প্রায়ই বিব্রত হয়েছেন। তার সঙ্গে বিবাদের জের ধরে তিনজন প্রধান কোচ রিয়াল মাদ্রিদ ছেড়ে গেছেন।

zidane and bale

কয়েক সপ্তাহ আগে সাবেক কোচ কার্লো আনচেলত্তি তো হাটে হাঁড়ি ভেঙে দিয়েছিলেন। ইতালিয়ান কোচের পর রিয়াল ছেড়ে চলে গিয়েছিলেন জিনেদিন জিদানও। ফ্রেঞ্চ কোচ তার চলে যাওয়ার কারণ হিসেবে বেলের নাম না বললেও স্প্যানিশ মিডিয়ায় খবরটা ভালোভাবেই চাউর হয়েছে।

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দশ মাস পর রিয়াল মাদ্রিদে ফিরে এসেছেন জিদান। তাতেই গ্যারেথ বেলের ভবিষ্যত নিয়ে দেখা দিল সংশয়। ‘সর্বোচ্চ’ ক্ষমতা নিয়ে ‘জিজু’ রিয়াল মাদ্রিদে প্রত্যাবর্তন করেছেন। ফ্রেঞ্চ কোচ নাকি ‘হান্ড্রেড মিলিয়নম্যান’কে স্কোয়াড থেকে বাদ দেওয়ার পরিকল্পনা করছেন।

জিদান সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরে আসায় কেউ কেউ তো বেলের রিয়াল অধ্যায়ের সমাপ্তিও টেনে ফেলেছেন। কিন্তু প্রিয় ক্লাব ছাড়তে চান না ওয়েলস অধিনায়ক। রিয়াল মাদ্রিদেই থেকে যেতে যান এই উইঙ্গার। গণমাধ্যমকে এমনটাই জানালেন তার এজেন্ট জনাথন বার্নার্ট।

বৃহস্পতিবার প্রচারমাধ্যম তাকে প্রশ্ন করে বেল কি রিয়ালে থাকবেন? উত্তরে বার্নার্ট বলেছেন, ‘অবশ্যই, কেন নয়? সে রিয়াল মাদ্রিদেই ক্যারিয়ারের পুরোটা সময় খেলতে চায়। যদি এমনটা না হয়, তাহলে আমরা আবার কথা বলব। সে জিদানের সঙ্গে কথা বলবে।’

অবশ্য গুরু-শিষ্যের সম্পর্কে যে কিছুটা ফাটল ধরেছে সেটা বার্নার্টের কথাতেই পরিষ্কার, ‘গ্যারেথ (বেল) একভাবে খেলতে চান, জিদান চান অন্যভাবে। এটাই হচ্ছে মূল সমস্যা। আপনি যদি তাকে তার মতো খেলতে দেন তাহলে আমার মনে হয় না খারাপ হবে। সে এখনো প্রতিভাবান একজন খেলোয়াড়।’

sheikh mujib 2020