advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

কয়েকটা কঠিন শর্ত দিয়েই রিয়াল মাদ্রিদে ফিরেছিলেন জিনেদিন জিদান। তন্মধ্যে একটা ছিল ইস্কোকে হাতছাড়া করা যাবে না। গ্যারেথ বেলকে বিক্রি করে দিতে হবে। দ্বিতীয়টা অবশ্য জিজুর কোনো শর্ত নয়। জোরাল ধারণা স্প্যানিশ গণমাধ্যমগুলোর।

real celebrate bale goal

আজ দুজনই গোল করলেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। ইস্কো-বেল গোল করে দ্বিতীয় মেয়াদে জিদানের অভিষেকটা রাঙিয়ে দিলেন। তাও আবার ঘরের মাঠে! যেখানে পরপর চারটি ম্যাচ হেরে চাকরি খুইয়েছিলেন সাবেক কোচ সান্তিয়াগো সোলারি!

জিদান ফিরতেই চেনা দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে ফুটল হাসি। শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে সেল্টা ভিগোকে ২-০ গোলে হারিয়ে ঘরের মাঠে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট তালিকার তিন নম্বার জায়গাটা পাকাপোক্ত করল লস ব্ল্যাঙ্কোসরা।

২৭ ম্যাচে ৫১ পয়েন্ট জিদানের দলের। ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়ালের নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই মাদ্রিদের সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। ৪৫ পয়েন্ট নিয়ে গেটাফে চারে এবং ৪৪ পয়েন্ট পুঁজি করে পাঁচে আছে দিপোর্তিভো অ্যালাভেস।

ডাগ আউটে কিংবদন্তি ফিরতেই স্বরূপে ফিরে এলো রিয়াল মাদ্রিদ। এতদিন একাদশে উপেক্ষিত থাকা ইস্কো, মার্সেলো, কেইলর নাভাস মাঠে ফিরেই প্রমাণ দিলেন নিজেদের সামর্থ্যের। ৬২ মিনিটে ইস্কোর গোলেই লিড নিয়েছিল রিয়াল মাদ্রিদ। ১৫ মিনিটে দারুণ এক গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন বেল।

ব্যস! তাতেই ঘরের মাঠে শনির দশা দূর করল রিয়াল। জিজু বুঝিয়ে দিলেন এতদিন দলের ব্যর্থতার দায়টা খেলোয়াড়দের নয়। শুধু একাদশ পরিবর্তন করে এবং রণকৌশল দিয়ে জিজু জানান দিলেন রিয়ারের সুদিন শিগগিরই ফিরবে। মাঝে কিছুটা যা সময় ছন্দপতন হয়েছিল তাদের।

sheikh mujib 2020