advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ইউরো ২০২০ সালের বাছাই পর্বের শুরুটা দারুণ হলো ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা বেলজিয়ামের। বৃহস্পতিবার রাতে ‌'আই' গ্রুপের ম্যাচে রাশিয়াকে ৩-১ গোলে হারিয়েছে গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলা দলটি।

belgium hezard goal

অনেকদিন ধরে ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা বেলজিয়ামের বড় জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সময়ের আলোচিত ফুটবলার এডেন হ্যাজার্ড। বেলজিয়ামের তিন গোলের দুটিই করেছেন তিনি। বেলজিয়াম প্রথম গোলটা অবশ্য পেয়েছে ইউরি টিলেমনসের কল্যাণে। ম্যাচের ১৪ মিনিটে গোছালো আক্রমণে বেলজিয়ামকে ১-০ গোলে এগিয়ে নেন তিনি।

দুই মিনিট পর থিবো কোর্তুায়ার হাস্যকর এক ভুলের কারণে গোল খেয়ে বসে বেলজিয়াম। তবে তারপর হ্যাজার্ড জ্বলে উঠলেন বলে দলটির সহজ জয় নিয়ে মাঠ ছাড়তে অসুবিধা হয়নি।

৪৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বেলজিয়ামকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন হ্যাজার্ড। ৮৮ মিনিটে আরেক গোল করে স্কোরলাইন ৩-১ করেন তিনি। এরপর আর গোল না হওয়াতে এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছে বেলজিয়াম।

এদিকে, দিনের অপর ম্যাচে নেদারল্যান্ডস ৪-০ গোলে হারিয়েছে বেলারুশকে। আর গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয় পিছিয়ে পড়েও আজারবাইজানের বিপক্ষে ২-১ গোলে জিতেছে। অপর ম্যাচে স্যান মারিনোকে ৫-০ গোলে হারিয়েছে সাইপ্রাস। স্কটল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে কাজাখস্তান। নর্দান আয়ারল্যান্ডের মাঠে ২-০ গোলে হেরেছে এস্তোনিয়া। এবং নিজেদের মাঠে হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়েছে স্লোভাকিয়া।

sheikh mujib 2020