advertisement
আপনি দেখছেন

অনেকদিন ধরেই রাফায়েল ভারানেকে দলে টানতে চাচ্ছে জুভেন্টাস। বিভিন্ন সময়ে ফরাসি ডিফেন্ডার ও রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগ করেছে তুরিনের বুড়িরা। এবার তাদের কঠিন শর্ত ছুড়ে দিল স্প্যানিশ জায়ান্টরা। জুভদের রিয়াল জানিয়েছে, ভারানকে কিনতে হলে ৫০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে।

raphael varane celebrates a goal for france

অবিশ্বাস্য এই অংকটা ভারানের রিলিজ ক্লজ। বিশাল এই অর্থ জুভেন্টাস যে খসাতে পারবে না সেটা এক প্রকার নিশ্চিত। এ বিষয়ে ইতালিয়ান ক্লাবটির পক্ষ থেকে অবশ্য এখনো কিছু জানানো হয়নি। জুভেন্টাস কর্তৃপক্ষ কী বলে সেটাই কার্যত অপেক্ষার।

আসলে ভারানেকে ছাড়তে চায় না রিয়াল। সেটা দ্বিতীয় মেয়াদে দলের দায়িত্ব নিয়েই বলেছিলেন জিনেদিন জিদান। জুভেন্টাস যাতে বিশ্বজয়ী ডিফেন্ডারের আশা ছেড়ে দেয় তাই এমন শক্ত বার্তা ও অবিশ্বাস্য অংক ছুড়ে দিয়েছে লা লিগার দলটি।

২০১১ সালে ফরাসি ক্লাব লেনঁ থেকে ভারানেকে উড়িয়ে এনেছে স্প্যানিশ জায়ান্টরা। সান্তিয়াগো বার্নাব্যুতে আসার পর শুরু থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন ভারানে। পুরস্কার হিসেবে তার সঙ্গে চুক্তির নবায়ন করেছে রিয়াল।

নতুন চুক্তি অনুযায়ী ফরাসি তারকার সঙ্গে রিয়ালের চুক্তি ২০২৩ পর্যন্ত। তবু গুঞ্জন ছড়িয়ে যাচ্ছে ফরাসি গণমাধ্যম এল'ইকুইপ। তাদের দাবি জুভেন্টাসের সঙ্গে যোগাযোগ করছেন ভারানে। সত্যিই যদি ফরাসি ডিফেন্ডার তুরিনে যেতে পারেন সেক্ষেত্রে ইতিহাস গড়া ট্রান্সফার হয়ে যাবে তার। সার্বিক দিক মিলিয়ে তা অসম্ভব বলা চলে।