advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

টানা ব্যর্থতায় ক্লাবের ইতিহাসের সবচেয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিল রিয়াল মাদ্রিদ। পরে বলির পাঁঠা বানানো হয় প্রধান কোচ সান্তিয়াগো সোলারিকে। তার পরিবর্তে পুরনো কোচ জিনেদিন জিদানকে ফিরিয়ে এনেছিলেন ক্লাব কর্তারা। ডাগ আউটে জিদান ফিরতেই বদলে যায় রিয়াল মাদ্রিদ।

valencia celebrate a goal

স্প্যানিশ লা লিগায় পরপর দুই ম্যাচে জয় তুলে নেয় জিদানের দল। ফ্রেঞ্চ কোচের অধীনে রিয়াল বাস্তবতা বুঝল তৃতীয় ম্যাচে এসে। বুধবার ভ্যালেন্সিয়ার মাঠে ২-১ গোলে হেরে গেছে তারা। এই দলটাকে এই প্রথম লেগের ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল রিয়াল। ঘরের মাঠে রিয়ালকে পেয়ে যেন প্রতিশোধ নিলো ভ্যালেন্সিয়া। স্প্যানিশ লা লিগার চলতি আসরে এটা রিয়ালের নবম হার।

তবে হারলেও লা লিগায় যথারীতি তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে তাদের অর্জন ৫৭ পয়েন্ট। সমান ম্যাচে ১০ পয়েন্ট পিছিয়ে চারে আছে গেটাফে। ৪৬ পয়েন্ট নিয়ে অ্যালাভেসকে টপকে পাঁচে উঠে এসেছে ভ্যালেন্সিয়া। ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন আট।

ভ্যালেন্সিয়ার মাঠে ৩৫ মিনিটে গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। রিয়ালের জাল কাঁপিয়ে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান গঙ্কালো গুয়েদেম। গোল শোধে মরিয়া হয়ে ওঠে রিয়াল। কিন্তু সমতায় ফিরতে পারেনি তারা। উল্টো আরেকটি গোল হজম করে বসে জিদানের দল।

৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন ডিফেন্ডার ইজেকিয়েল গ্যারাই। কর্নার থেকে দুর্দান্ত এক হেডে গোল করেন তিনি। পিছিয়ে পড়া রিয়াল দুর্দান্ত এক ফেরার আভাস দিয়েছিল রিয়াল। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে করিম বেনজেমা যে গোলটা করেছেন সেটা শধু সান্ত্বনা হয়ে থাকল তাদের জন্য।

sheikh mujib 2020