advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

আগের ম্যাচে করিম বেনজেমার ডাবলস নৈপুণ্যে এইবারকে ২-১ গোলে হারিয়ে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে অন্য ম্যাচে প্রত্যাশিত জয় তুলে নিল বার্সেলোনাও। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে শিরোপা অক্ষুণ্ন রাখার দৌড়ে বড় একটা ধাপ পেরিয়ে গেল বার্সা।

barcelona vs atletico madrid 07 02 2019

স্প্যানিশ লা লিগার মৌসুমের প্রায় পুরোটা সময় শীর্ষে ছিল বার্সেলোনা। তাদের চ্যালেঞ্জ জানানোর মতো একটা দলই ছিল। কাল রাতে সেই অ্যাটলেটিকোর কাছেই অগ্নিপরীক্ষা ছিল বার্সার। সেই কঠিন পরীক্ষায় ভালোভাবেই উৎড়ে গেছে এরনেস্তো ভালভার্দের দল।

তবে জয়ের জন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে কাতালান ক্লাবটিকে। ম্যাচের ২৮ মিনিটে দশজনে নেমে আসা অ্যাটলেটিকো-ও যেন সহজে হাল ছাড়ল না। প্রাণভোমরা ডিয়েগো কস্টা লাল কার্ড দেখার পরও বার্সার বিপক্ষে দাঁতে দাঁত চেপে লড়েছে সাবেক চ্যাম্পিয়নরা।

‌ম্যাচের শুরু থেকেই কোণঠাসা অ্যাটলেটিকো মাদ্রিদ পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়ে। কিন্তু শেষ পর্যন্ত গোলবার অক্ষত রাখতে পারেনি মাদ্রিদ জায়ান্টরা। মুহুর্মুহু আক্রমণের সুফলটা বার্সা পেয়েছে দ্বিতীয়ার্ধে; প্রায় ম্যাচের শেষ দিকে।

কাতালানদের দুই মিনিটের জাদুতে গুঁড়িয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদের প্রতিরোধ। ৮৫ মিনিটে স্বস্তির গোল করে বার্সাকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। পরের মিনিটেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করেন লিওনেল মেসি; করেন ম্যাচের দ্বিতীয় ও জয়সূচক গোল। লিগে ঘরের মাঠে এনিয়ে টানা আট ম্যাচে গোল করলেন মেসি।

রাজসিক এই জয়ের পর অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে বার্সার পয়েন্ট ব্যবধান গিয়ে দাঁড়াল ১১-তে। ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে থাকল কাতালান ক্লাবটি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো আছে দুইয়ে। ৬০ পয়েন্ট পুঁজি করে যথারীতি তিনে থাকল রিয়াল মাদ্রিদ।

sheikh mujib 2020