advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল মানেই মহারণ। প্রথম লেগের আটটি ম্যাচের মধ্যে একটা লড়াইটার আবহ একটু অন্যরকম। সবচেয়ে বড় ম্যাচটা যে ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সেলোনার! এবং সেটা আজই। বাংলাদেশ সময় রাত একটায় শেষ আটের প্রথম লেগে মুখোমুখি হচ্ছে দল দুটি।

logo of uefa champions league 1

ওল্ড ট্রাফোর্ডের মহারণটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২। একই সময়ে মাঠে নামবে আরেক ফেভারিট জায়ান্ট জুভেন্টাসও। সেমিফাইনালে যাওয়ার প্রথম লড়াইয়ে তুরিনের বুড়িদের প্রতিপক্ষ আয়াক্স। জুভদের জন্য স্বস্তির খবর- প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়েই আমস্টারডামে যাবে তারা। এই ম্যাচটি দেখা যাবে সনি টেন ১ এর পর্দায়।

মৌসুমের শুরু থেকেই ছন্নছাড়া ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। টানা ব্যর্থতার পর বদলেছে রেড ডেভিলসদের কোচ। বদলে গেছে তাদের পারফরম্যান্সও। ম্যানইউ ইংলিশ লিগে ফিরেছে স্বরূপে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে তো পিএসজিকে হারিয়ে ইতিহাস গড়েছে তারা।

ইউনাইটেডের বদলে যাওয়ার রূপকার নতুন কোচ ওলে গানার সুলশার। তার দুর্দান্ত রণকৌশলে শেষ আটে উঠেছে রেড ডেভিলসরা। এবার তাদের সামনে আরো বড় পরীক্ষা। প্রতিপক্ষ হট ফেভারিট বার্সেলোনা। মৌসুমের শুরু থেকেই এই দলটা আছে দারুণ ফর্মে। লিওনেল মেসির নেতৃত্ব ও পারফরম্যান্সের ওপর ভর করে ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে তারা।

বদলে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষের ম্যাচটা বার্সার জন্য অগ্নিপরীক্ষার। ট্রেবল স্বপ্ন বাঁচিয়ে রাখতে ইংলিশ ক্লাবটির বাধা পেরোতে হবে কাতালানদের। এ যাত্রায় বার্সা কোচ এরনেস্তো ভালভার্দের তুরুপের তাস লিওনেল মেসি। বার্সা যেমন সবশেষ ১৬ ম্যাচে অজেয় আছে তেমনি, অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন মেসি। শেষ ১০ ম্যাচে ১৩টি গোল করেছেন মেসি। সঙ্গে চারটি অ্যাসিস্ট। আজ মেসিকে আটকে রাখাও অনেক বড় একটা চ্যালেঞ্জ ম্যানইউর রক্ষণভাগের জন্য।

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে হচ্ছে আয়াক্সকেও। তাদের সামনে আবার মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো। পর্তুগিজ যুবরাজের হ্যাটট্রিকের ওপর দাঁড়িয়ে শেষ ষোলোতে ইতিহাস গড়েছিল জুভেন্টাসও; উঠেছিল কোয়ার্টার ফাইনালে। এরপর চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে যান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। আজ ফেরার ম্যাচটা নিশ্চয়ই রাঙাতে চাইবেন রোনালদো।

sheikh mujib 2020