advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ব্রাজিল বিশ্বকাপ মাতিয়েছেন। জিতেছেন সর্বোচ্চ গোলের পুরস্কারস্বরূপ গোল্ডেন বুট। ২০১৪ বিশ্বকাপ থেকে উঠে আসা কলম্বিয়ান তারকা হ্যামেস রদ্রিগেজের স্বপ্ন ছিল আকাশ ছোঁয়া। অনেক স্বপ্ন নিয়ে মোনাকো থেকে রিয়াল মাদ্রিদে এসেছিলেন তিনি। তার স্বপ্ন ধূসর হয়ে যেতে সময় লাগেনি।

james rodriguez return to real madrid

চার বছরের রিয়াল অধ্যায়ে তেমনকিছুই করতে পারেননি রদ্রিগেজ। এই ব্যর্থতার জন্য শুধু তার পারফরম্যান্সের ভাটির টানই একমাত্র কারণ নয়। একাদশে কখনোই যে নিয়মিত হতে পারেননি তিনি। পরে ২০১৭ সালে তাকে ধারে খেলতে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে দেয় রিয়াল মাদ্রিদ।

বাভারিয়ানদের জার্সিতে ভালোই করেছেন রদ্রিগেজ। তবু তাকে পাকাপাকিভাবে কিনতে রাজি হয়নি বায়ার্ন মিউনিখ। প্রায় দুই মৌসুম খেলানোর পর চড়া মূল্যে রদ্রিগেজকে কিনে ঝুঁকির পথ বেছে নেয়নি বাভারিয়ান ক্লাবটি। ওদিকে রিয়াল মাদ্রিদও তাকে ফেরাতে গড়িমসি করছে। নিরুপায় কলম্বিয়ান মিডফিল্ডারকে সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরিয়ে আনতেই হচ্ছে তাদের।

কিন্তু নতুন মৌসুমে রিয়াল মাদ্রিদের একাদশে জায়গা হবে তো রদ্রিগেজের? নাকি ভাসমান ফুটবলার হিসেবে অন্য কোথাও যাবেন এই মিডফিল্ডার? উত্তরটা জানিয়ে দিচ্ছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। এক প্রতিবেদনে তারা দাবি করছে জুভেন্টাসে ধারে খেলতে রদ্রিগেজকে পাঠিয়ে দেবে রিয়াল।

রিয়াল-জুভেন্টাস দুই পক্ষের মধ্যেই নাকি কথাবার্তা হচ্ছে রদ্রিগেজকে নিয়ে। বনিবনা হলে তুরিনের বুড়িদের কাছে কলম্বিয়ান সেনসেশনকে বিক্রিও করে দিতে পারে রিয়াল। ইতালিয়ান ক্লাবটিও নাকি রদ্রিগেজকে কেনার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে। বিশ্বকাপ মাতানো এই ফুটবলারের পরিবর্তে রিয়াল কোচ জিনেদিন জিদান দলে আনতে চাচ্ছেন চেলসির বেলজিয়ান মিডফিল্ডার ইডেন হ্যাজার্ডকে।

sheikh mujib 2020