advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জয় তুলে নিয়েছে ইংলিশ দুই ক্লাব আর্সেনাল ও চেলসি। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে বিগ ম্যাচে নাপোলিকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। অন্য ম্যাচে স্লাভিয়া প্রাগের মাঠ থেকে (১-০) ব্যবধানে জিতেছে চেলসি।

arsenal goal celebration 1

এই জয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল পশ্চিম লন্ডনের ক্লাবটি। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ফিরতি লেগে স্লাভিয়া প্রাগকে বিদায় করাটা চেলসির পক্ষে কঠিন হওয়ার কথা নয়। একই রাতে শেষ আটের দ্বিতীয় লেগে নাপোলির মাঠে বড় হার এড়ালেই চলবে উত্তর লন্ডনের ক্লাব আর্সেনালের।

লন্ডনের দুই ক্লাবের মত শেষ চারে এক পা দিয়ে রেখেছে পর্তুগিজ বেনফিকা। গতকাল ঘরের মাঠে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টকে ৪-২ গোলে গোলে হারিয়েছে তারা। বেনফিকার পক্ষে হ্যাটট্রিক করেছেন হোয়াও ফেলিক্স। অন্য ম্যাচে অল স্প্যানিশ দ্বৈরথে ভিয়ারিয়ালের মাঠে এসে ৩-১ গোলে জিতেছে ভ্যালেন্সিয়া।

তবে চার ম্যাচের মধ্যে ফুটবলপ্রেমীদের নজর ছিল এমিরেটস স্টেডিয়ামে দিকে। যেখানে নাপোলিকে আতিথেয়তা দিয়েছে আর্সেনাল। মহারণটা অবশ্য জমেনি। ২৫ মিনিটের মধ্যে দুই গোল হজম করে লড়াই থেকে ছিটকে যায় নাপোলি। ১৪ মিনিটে অ্যারন রামসের গোলে এগিয়ে যাওয়ার ১১ মিনিট পর কুলিবালির উপহার সূচক আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ম্যাচের বাকিটা সময় কেটেছে নিষ্ফলা আক্রমণ-পাল্টা আক্রমণে।

অবশ্য আর্সেনাল সহজে জিতলেও কঠিন পরীক্ষা দিতে হয়েছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী চেলসিকে। মাওরিসিও সারির দলের হোঁচট খাওয়ারই পালা হয়েছিল। স্লাভিয়া প্রাগের মাঠে ম্যাচের শেষ সময়ের গোলে জিতেছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। ৮৬ মিনিটে গোল করে চেলসির পক্ষে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন মার্কোস আলোনসো।

sheikh mujib 2020