advertisement
আপনি দেখছেন

আবার ঢাকায় আসছেন মেসি! এবারের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে আর্জেন্টাইন এই ফুটবলারকে ঢাকায় আনার পরিকল্পনা করছে সরকার। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

messi barcelona

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শুধু মেসি নয়! তার সাথে পুরো আর্জেন্টাইন টিমকেই আনার চেষ্টা করা হচ্ছে। এ নিয়ে ইতোমধ্যেই পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও দিল্লিভিত্তিক আর্জেন্টাইন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরুকের মধ্যে আলোচনা হয়েছে।

আলোচনা শেষে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আর্জেন্টিনা ফুটবল দলকে অভ্যর্থনা জানানোর জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুখিয়ে আছেন।’

বৈঠকে দুই দেশের অর্থ ও বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়েও বিস্তর আলোচনা করা হয়।

এর আগে গত মাসে আর্জেন্টিনায় দুদেশের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী দেশটিতে বাংলাদেশের ফুটবলারদের প্রশিক্ষণের বিষয়টি তুললে সহযোগিতা দেয়ার আশ্বাস দেন আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, ২০১১ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন মেসিসহ পুরো আর্জেন্টাইন দল। তখন নাইজেরিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে অংশ নিয়েছিলেন তারা।