advertisement
আপনি দেখছেন

হোসে মরিনহো নিজস্ব একটা রীতি তৈরি করে ফেলেছেন। যতো কঠিন বিপর্যয়ের মধ্যে কোনো দলের দায়িত্ব তিনি নেন না কেন,  নতুন কোনো দলের হয়ে অভিষেক ম্যাচে কখনো হারেন না পর্তুগিজ কোচ। টটেনহাম হটস্পারের ডাগ আউটে অভিষেক ম্যাচেও ব্যতিক্রম হয়নি। উত্তর লন্ডনের ক্লাবটির হয়ে উড়ন্ত সূচনাই করলেন তিনি। টানা চার ম্যাচ জয়শূন্য থাকা টটেনহামকে উপহার দিয়েছেন স্বস্তির জয়।

jose mourinho tottenham

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে প্রতিবেশি ক্লাব ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠে মরিনহোর টটেনহাম জিতেছে ৩-২ গোলে। ফল দেখলে মনে হতে পারে যে ম্যাচে অগ্নিপরীক্ষা দিয়েছে স্পার্সরা। আসলে তেমনটি নয়। ৪৯ মিনিটের মধ্যে তিন গোল করে ফেলেছিল টটেনহাম। গোলগুলো করেন যথাক্রমে সন হিয়ুং-মিন, লুকাস মৌরা ও হ্যারি কেন।

ইংল্যান্ডের তৃতীয় ক্লাবের দায়িত্ব নেওয়া মরিনহো কাল অভিষেক ম্যাচে বড় জয়ের সুবাস পাচ্ছিলেন। কিন্তু ৩-০ গোলে লিড নেওয়ার পর ছন্দ হারায় টটেনহাম। শেষ দিকে গোল হজম করে বসে তারা। ৭৩ মিনিটে ব্যবধান কমান অ্যান্তনিও। যোগ করা সময়ের ষষ্ঠ ‍মিনিটে ওগবোনা ওয়েস্টহামের হারের ব্যবধান কমিয়ে ন্যূনতম করে আনেন; করেন স্বাগতিকদের পক্ষে দ্বিতীয় গোল।

এই জয়ে পয়েন্ট তালিকার নয়ে উঠে এলো টটেনহাম। ১৩ ম্যাচে স্পার্সদের অর্জন ১৭ পয়েন্ট। সমান পয়েন্ট শেফিল্ড ইউনাইটেডেরও। যদিও গোলগড়ে এগিয়ে তারা আছে সাতে। তাদের ওপরে আছে যথাক্রমে আর্সেনাল (১৮),বার্নলি (১৮), উলভারহ্যাম্পটন (১৯), চেলসি (২৬), ম্যানচেস্টার সিটি (২৮), লেস্টার সিটি (২৯) ও লিভারপুল (৩৭)।