advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

গত মৌসুমে গুঁড়িয়ে গেছে রিয়াল মাদ্রিদের টানা তিনবারের রাজত্ব। উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলমান আসরেও শুরুর দিকে খুব একটা সুবিধা করতে পারেনি জিনেদিন জিদানের দল। শুরুর ধাক্কা সামলে ছন্দে ফিরলেও নক আউট পর্বের টিকিট এখনো নিশ্চিত করতে পারেনি তারা।

neymar mbappe silvaরিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে অনুশীলনে নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও থিয়েগো সিলভা- ছবি ইন্টারনেট

ঠিক এই সময়ে রিয়ালের সামনে ফের বাধা হয়ে দাঁড়াল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গ্রুপ থেকে সবার আগে ফরাসি ক্লাবটিই নক আউট পর্ব নিশ্চিত করেছে টমাস টুখেলের দল। সেই হিসেবে আজকের মহারণটা পিএসজির জন্য গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত করার।

তবে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাঠে নামতে প্রতিশোধের নেশায়। প্রথম লেগে প্যারিসের কাছে এই দলটার বিরুদ্ধে যে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল তারা! গ্রুপপর্বের দ্বিতীয় লেগে জিতলে পরের রাউন্ডে উঠে যাবেন রামোস-হ্যাজার্ডরা। কিন্তু হারলে বিপদ বাড়তে পারে।

শঙ্কার কারণ, এই ম্যাচে যে নেইমার-এমবাপ্পেসহ পূর্ণশক্তির দল নিয়ে মাদ্রিদে এসেছে পিএসজি। দুই দলের জন্যই ম্যাচটা মুখোমুখি লড়াইয়ে নিজেদের এগিয়ে নেওয়ার। ইউরোপের মঞ্চে এ পর্যন্ত ১০ বারের দেখায় দুবারই জিততে পারেনি কেউ। বাকি আট ম্যাচের দুই দলই সমন সংখ্যক জয় তুলে নিয়েছে।

প্যারিসের মহারণের কারণে অনেকটা আড়ালে চলে যাচ্ছে তুরিনের বিগ ম্যাচটা। যেখানে অ্যাটলেটিকো মাদ্রিদকে আতিথেয়তা দেবে জুভেন্টাস। এই ম্যাচ দিয়ে জুভদের একাদশে ফিরতে পারেন বিশ্রামে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো। জোড়া মহারণের রাতে মাঠে ফেভারিটদের মধ্যে আজ রাতে মাঠে নামবে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম হটস্পার।

আজ মুখোমুখি

লকোমোটিভ মস্কো-লেভারকুজেন
গালাতাসারাই-ক্লাব ব্রাগা
রিয়াল মাদ্রিদ-পিএসজি
টটেনহাম-অলিম্পিয়াকস
ম্যানসিটি-শাখতার দানেৎস্ক

জুভেন্টাস-অ্যাটলেটিকো মাদ্রিদ
রেড স্টার বেলগ্রেড-বায়ার্ন মিউনিখ
আটালান্টা-ডায়নামো ডাগরেভ

sheikh mujib 2020