advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

নতুন মৌসুম এখনো মাঝপথেই আসেনি। এরই মধ্যে ইংলিশ ফুটবলে কোচ ছাঁটাইয়ের হিড়িক লেগে গেছে। ক্লাবের ব্যর্থতায় কয়েকটা ক্লাবের কোচকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে সেই তালিকায় যুক্ত হলো আরো একটি নাম। তিনি মার্কো সিলভা।

everton sack marco silva 1

দায়িত্ব পালনের ১৮ মাসের মাথায় প্রধান কোচকে ছাঁটাই করল এভারটন। সিলভাকে সরিয়ে দেওয়ার আশঙ্কাটা তৈরি হয়েছিল মার্সিসাইড ডার্বির পরপরই। বুধবার অ্যানফিল্ডে লিভারপুলের মাঠে ৫-২ গোলে বিধ্বস্ত হয়েছে এভারটন। ডার্বিতে ৮৬ বছরের ইতিহাসে এটাই সবচেয়ে বড় হার তাদের।

১৫তম ম্যাচে বিব্রতকর এই হারের পর লিগ টেবিলের অবনমন অঞ্চলে গিয়ে ঠেকেছে এভারটন। তাতেই ভেঙে গেল ক্লাবকর্তাদের ধৈর্যের বাধ। শেষ হয়ে গেল পর্তুগিজ কোচের ইংলিশ অধ্যায়। ক্লাবের মালিক ফরহাদ মশিরির সিদ্ধান্তেই সরিয়ে দেওয়া হয়েছে সিলভাকে।

পরে কাল রাতে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এভারটন ফুটবল ক্লাব নিশ্চিত করছে যে, কোচ মার্কো সিলভা ক্লাব ছেড়ে চলে গেছেন।’ সিলভার শূন্যস্থানে আপাতত দাঁড়াচ্ছেন সহকারী কোচ ডাঙ্কান ফার্গুসন। আগামী শনিবার চেলসির বিরুদ্ধে এভারটনের ডাগ আউটে দাঁড়াবেন তিনি।

গুডিসন পার্কে দেড় বছরের অধ্যায়ে ৬০ ম্যাচের ২৪টিতে জিতেছেন সিলভা। হারের সংখ্যাটাও সমান। ড্র ১২টিতে। ধারাবাহিক ব্যর্থতার পরও তাকে সহ্য করে যাচ্ছিল ক্লাব। কিন্তু লিভারপুল ম্যাচটাই এভারটনকে সিদ্ধান্তে পৌঁছাতে প্রভাবিত করেছে। গোল উৎসব করে সিলভার চাকরিটা খেয়ে নিলেন ফন ডাইক-মানেরা।

sheikh mujib 2020