advertisement
আপনি দেখছেন

কয়েক মৌসুম টটেনহাম হটস্পারের ডাগ আউটে আলো ছড়িয়েছেন মাওরিসিও পচেত্তিনো। কিন্তু এই মৌসুমে সুবিধা করতে পারেননি আর্জেন্টাইন কোচ। মৌসুমের মাঝপথ আসার আগেই দলের ধারাবাহিক ব্যর্থতায় পচেত্তিনোকে ছাঁটাই করেছেন উত্তর লন্ডনের ক্লাবটির নীতি নির্ধারকরা।

mauricio pochettino tottenham coach

আপাতত বেকার আর্জেন্টাইন কোচ। চাকরির জন্য এদিক-ওদিক খোঁজ করছেন তিনি। কিন্তু এদিক-সেদিক ঘোরাফেরা না করে পচেত্তিনোকে ঘরে ফেরার আহ্বান জানিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। টটেনহামের সাবেক কোচকে বিশ্বের সবচেয়ে ‘বড় ক্লাব’ বোকা জুনিয়র্সের দায়িত্ব নিতে বলছেন ছিয়াশির বিশ্বজয়ের নায়ক।

গত মাসে চাকরি হারানোর পর থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও বায়ার্ন মিউনিখের সঙ্গে যোগাযোগ করছেন পচেত্তিনো। কিন্তু ইউরোপে নয়, স্বদেশি কোচকে আর্জেন্টিনায় চান ম্যারাডোনা। সুযোগও আছে তার। গুস্তাভো আলফারো সরে দাঁড়ানোর পর বোকা জুনিয়র্সের ডাক আউটও এই মুহূর্তে ফাঁকা রয়েছে।

ম্যারাডোনা চাইছেন সেই শূন্যস্থান পচেত্তিনো পূরণ করুক, ‘আমি মাওরিসিও পচেত্তিনোকে (বোকা জুনিয়র্সের কোচ হওয়ার জন্য) পছন্দ করছি। আপনাদের উচিত তাকে ডাকা এবং বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে আসার জন্য তাকে রাজি করানো উচিৎ।’

তবে পচেত্তিনোকে চাইলেও নিজে বোকায় যেতে চান না ম্যারাডোনা। কিন্তু কেন? উত্তরটা নিজেই দিয়েছেন তিনি। জানালেন ক্লাব প্রেসিডেন্ট জর্জ আমর অ্যামিলের সঙ্গে দ্বন্দ্ব চলছে তার। তবে বোকা জুনিয়র্সকে ভালোবাসেন বিধায় তাদের জন্য পচেত্তিনোর নাম প্রস্তাব করেছেন ম্যারাডোনা।