advertisement
আপনি দেখছেন

বিশ্বের সবচেয়ে দামী দুই ফুটবলারই খেলছেন প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। দুজনই ফরাসি ক্লাবটির স্বপ্নদ্রষ্টা। ফুটবলপ্রেমীরা অনায়াসেই বুঝতে পারছেন কাদের কথা বলা হচ্ছে। বলা হচ্ছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ও ফরাসি সেনসেশন কিলিয়ান এমবাপ্পের কথা।

neymar and mbappe celebration for psg

এই মৌসুমে দুজনই দারুণ ছন্দে আছেন। সেটার সুফল পাচ্ছে পিএসজি। শেষ চার ম্যাচে দলের ১৪ গোলের নয়টিরই জোগানদাতা এই যুগল। দুজন যেন একে অন্যের সঙ্গে পাল্লা দিয়ে গোল করে চলেছেন। তাতে নেইমার ও এমবাপ্পের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা দেখছে ইউরোপের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলো।

এখানেই আপত্তি নেইমারের। ব্রাজিলিয়ান সেনসেশন দাবি করলেন এমবাপ্পের সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই তার। প্রতিদ্বন্দ্বী ক্লাব সতীর্থকে বন্ধু হিসেবেই ভাবেন নেইমার। তিনি বলেছেন, ‘কিলিয়ানের (এমবাপ্পে) সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক রয়েছে। আমরা খুব ভালো বন্ধু এবং ম্যাচ জয়ের জন্য একে অপরকে সহায়তা করি, গোল করি।’

ফ্রান্স ফুটবলকে নেইমার আরো বলেছেন, ‘আমাদের মধ্যে কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। মনে হয় এটা বিশেষ কিছু। আমরা একে অন্যকে গোল করার জন্য সহায়তা করি। যখন একজন গোল করি তখন অন্যজনকে বলি এবার তোমার পালা। ভালো একজন সতীর্থ হতে ফুটবলে এমনটাই হওয়া উচিত। অন্যথায় এটা সম্ভব না।’

বুধবার ফ্রেঞ্চ কাপে লা মান্সের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচে মুখোমুখি হওয়ার আগে এসব কথা বলেছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা এমবাপ্পেকে বন্ধু ভাবেন। আর ফরাসি সেনসেশন? নেইমারকে তিনি ভাবেন ভাই হিসেবে। মঙ্গলবার টুইটারে দুজনের একসঙ্গে ছবি পোস্ট করে ক্যাপশনে এমবাপ্পে লিখেছেন, ‘আমার ভাই’।

sheikh mujib 2020