advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

দলের সঙ্গে উড়ে গিয়েছিলেন কাতারে। কিন্তু দোহায় ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে লিভারপুলের হয়ে খেলতে পারেননি ভার্জিল ফন ডাইক। ইনজুরি নিয়ে বসে ছিলেন সাইড বেঞ্চে। অল রেড ডিফেন্ডার দেখেছেন তার অনুপস্থিতিতে কতটা কাঠখড় পুড়িয়ে জিতেছে ইংলিশ জায়ান্টরা।

liverpool star virgil van dijk

অধিনায়ককে ছাড়া শেষ মুহূর্তের গোলে মেক্সিকান ক্লাব মন্টেরিকে ২-১ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। কিন্তু জিতলেও খুব একটা স্বস্তিতে ছিল না অল রেডরা। ফাইনালে যে অনিশ্চিত দলের সেরা ডিফেন্ডার! অবশেষে ফাইনালের আগেই সুখবর পেল মার্সিসাইড ক্লাবটি।

চোট কাটিয়ে শতভাগ ফিট হয়ে উঠেছেন ফন ডাইক। শনিবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে তাকে নিয়েই মাঠে নামবে লিভারপুল। শিরোপা নির্ধারণী ম্যাচের প্রস্তুতি হিসেবে শুক্রবার বেশ স্বাচ্ছন্দ্যে অনুশীলন করেছেন ফন ডাইক। পরে সংবাদ সম্মেলন থেকে তার মাঠে নামার স্বস্তির খবরটা এসেছে।

এনিয়ে দ্বিতীয়বার ক্লাব বিশ্বকাপের ফাইনাল খেলতে যাচ্ছে লিভারপুল। ১৪ বছর আগে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোর কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংলিশ জায়ান্টদের। এক যুগেরও বেশি সময় পর আরেক ব্রাজিলিয়ান ক্লাব- ফ্ল্যামেঙ্গোর মুখোমুখি হতে যাচ্ছে অল রেডরা। এবার স্বপ্ন পূরণ হবে তো লিভারপুলের?

sheikh mujib 2020