advertisement
আপনি দেখছেন

অনেকদিন ধরেই আর্সেনালের একাদশে ব্রাত্য হয়ে আছেন মেসুত ওজিল। শুরুর দিকে ভাবা হচ্ছিল বরখাস্ত হওয়া প্রধান কোচ উনাই এমেরির সঙ্গে বিবাদের কারণেই মাঠে নামার সুযোগ পান না তিনি। অবশেষে বেরিয়ে এলো ভেতরের খবর। ওজিলের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছে আর্সেনাল।

mesut ozil could not play against everton

শনিবার এভারটনের মাঠ গুডিসন পার্কে গোলশূন্য ড্র করেছে আর্সেনাল। ওজিল যে এই ম্যাচ খেলতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন ক্লাবের সহকারী কোচ ফ্রেডি লুঙ্গবার্গ। বলেছিলেন, ‘এমনকি পুরোপুরি ফিট হয়ে উঠলেও এভাটরনের বিরুদ্ধে খেলানো হবে না ওজিলকে।‘

শেষ অবধি ওজিলকে মাঠে নামাননি আর্সেনালের নতুন কোচ মিকেল আর্তেতা। ভাবি কোচের কাছে তুর্কি বংশোদ্ভুত জার্মানির বিশ্বজয়ী সাবেক মিডফিল্ডারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন লুঙ্গবার্গ। তিনি জানান ম্যানচেস্টার ইউনাইটেডের সিটি ম্যাচে ওজিলের শারীরী ভাষা ছিল অখেলোয়াড়সুলভ।

এনিয়ে শনিবার প্রচারমাধ্যমকে লুঙ্গবার্গ বলেছেন, ‘মেসুতের ব্যাপারে আমার কাছে জানতে চাওয়া হয়েছে। ও মাঠের বাইরে দিয়ে হাঁটছিল (ম্যানচেস্টার সিটি ম্যাচ চলাকালীন) এবং ও নিজের (হাতের) গ্লাভসে লাথি মেরেছিল। (আর্সেনালের) সমর্থকরা এটা ভালোভাবে নিতে পারেননি। আমরা ওর কাছ থেকে এটা আশা করিনি।’

শুধু সিটি ম্যাচই নয়, অতীতে এই মিডফিল্ডারের করা বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে বিব্রত হয়েছে আর্সেনাল। এবার কড়া ভাষায় ওজিলকে শুধরাতে বলা হয়েছে। রিয়াল মাদ্রিদের সাবেক তারকা নিজেকে বদলে কোচদের আস্থা ফেরাতে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষা।