advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 39 মিনিট আগে

ফুটবল যাযাবর জ্লাতান ইব্রাহিমোভিচ দ্বিতীয় মেয়াদে সান সিরোতে পা রাখার পরই বদলে গেছে এসি মিলান। ধুঁকতে থাকা মিলান জায়ান্টরা এই মুহূর্তে আছে দারুণ ছন্দে। ধারাবাহিকতা অব্যাহত থাকল রোববার সিরি’এ লিগের ম্যাচেও। এদিন ঘরের মাঠে পিছিয়ে থেকেও উদিনেসের বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় জয় তুলে নিয়েছে এসি মিলান।

zlatan ibrahimovic ac milan 2019 20

ম্যাচে অবশ্য কোনো গোল করতে পারেননি ইব্রাহিমোভিচ। তবু খেলা শেষে স্পট লাইটে থাকলেন সুইডেনের প্রাক্তন অধিনায়ক। কারণ এদিন এসি মিলানের জয়ে দারুণ একটা কীর্তি হয়ে গেছে তার। সিরি’এ লিগে উন্মুক্ত যুগে (১৯৯৪-৯৫ মৌসুম থেকে) সবচেয়ে কম ম্যাচ খেলে ১৫০তম জয়ের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

এই মাইলস্টোনে পৌঁছাতে ইব্রার লেগেছে ২২২ ম্যাচ। বার্সেলোনার প্রাক্তন স্ট্রাইকার ভেঙেছেন আর্জেন্টাইন কিংবদন্তি ইস্টিবান ক্যাম্বিয়াসোর রেকর্ড। ইন্টার মিলানের জার্সিতে ২৩০তম ম্যাচে এসে লিগ ম্যাচে দেড় শ জয়ের কীর্তি গড়েছিলেন ক্যাম্বিয়াসো। এখন থেকে সাবেক সতীর্থ ইব্রার পেছনে লেখা থাকবে তার নামটা।

দেড় শ’তম ম্যাচ জয়ের তালিকায় ইব্রা-ক্যাম্বিয়াসোর পেছনে আছে যথাক্রমে ইনসিগনে, মাইকন ও আসামোহায়। তিনজনই খুব কাছাকাছি ছিলেন। প্রথম দুজনকে দেড় শ’তম জয়ের জন্য অপেক্ষা করতে হয়েছে ২৩২ ম্যাচ পর্যন্ত। শেষজন এই দুজনের চেয়ে তিন ম্যাচ বেশি খেলেছিলেন।

৩৮ বছর বয়সী এই তারকার সব জয় অবশ্য এসি মিলানের জার্সিতে নয়। জুভেন্টাস, ইন্টার মিলানের হয়েও অনেক ম্যাচ জিতেছেন ইব্রা। এসি মিলান ইতালিয়ান ফুটবলে ইব্রার তৃতীয় ক্লাব। এই দলটার হয়ে দুই মৌসুমে খেলেছিলেন তিনি। দীর্ঘ সাত বছর পর আবারো পুরনো দুর্গে ফিরে এলেন এই কিংবদন্তি।

sheikh mujib 2020