advertisement
আপনি দেখছেন

গেল এক যুগের সেরা ‍দুই ফুটবলারের একজন লিওনেল মেসি। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে সম্ভাব্য সবকিছুই জিতেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার। যা তাকে নিয়ে গেছে সেরাদের সেরার কাতারে। তবু এই ক্লাব থেকে মেসি অবসর নেবেন কিনা সেই রহস্যটা রেখে দিয়েছেন তিনি।

lionel messi barcelona 2019 20 1

অনেক দিন ধরেই মেসিকে চুক্তি নবায়নের প্রস্তাব দিয়ে আসছে বার্সেলোনা। যদিও অধিনায়ক চুক্তি নিয়ে টালবাহানা করছেন। স্প্যানিশ প্রচারমাধ্যমগুলোর খবর এমনই। এমনও শোনা গেছে বার্সায় হয়েই পেশাদার ক্লাব ক্যারিয়ারের ইতি টানতে চান না তিনি।

মেসির ক্লাব ও জাতীয় দলের প্রাক্তন সতীর্থ হ্যাভিয়ের মাশ্চেরানো সেই দলেরই একজন। তার বিশ্বাস আর্জেন্টিনায় ফিরে আসবেন মেসি; যোগ দেবেন স্বদেশি কোনো ক্লাবে। মাশ্চেরানো আসায় আছেন শৈশবের ক্লাব নিউওয়েল ওল্ড বয়েজ ক্লাবে অবসরের আগেই ফিরবেন মেসি।

বৃহস্পতিবার ভক্ত-সমর্থকদের এমনই আশার কথা শোনালেন মাশ্চেরানো। ডায়ারিও স্পোর্টকে তিনি বলেছেন, ‘বিশ্ব ফুটবলে যে কোনো কিছুই ঘটতে পারে। এটা নির্ভর করছে তার (মেসি) আর্জেন্টিনায় খেলার ওপরে। তবে এটা ব্যক্তিগত সিদ্ধান্ত। যা কেউ প্রভাবিত করতে পারে না।’

মাশ্চেরানোর বিশ্বাস মেসি স্বদেশি ক্লাবে যোগ দিলে আর্জেন্টাইন পেশাদার ফুটবল লিগের মান উঠে যাবে অন্য উচ্চতায়। বার্সা-আর্জেন্টিনার সাবেক ডিফেন্ডার বলেছেন, ‘যদি ভবিষ্যতে সে (মেসি) এখানে আসার সিদ্ধান্ত নেয় তাহলে আমাদের লিগ এবং দেশের ফুটবল অন্য উচ্চতায় উঠে যাবে।’

আগামী বছর বার্সেলোনার সঙ্গে শেষ হচ্ছে মেসির চুক্তি। এরপর মেসি কী করবেন? এনিয়ে জল্পনার শেষ নেই। তবে আপাতত ন্যু ক্যাম্পে সুখেই আছেন মেসি। বার্সার হয়ে প্রায় ১৬ বছরের অধ্যায়ে ৩৪টি মৌলিক শিরোপা জিতেছেন তিনি। ক্লাবের মূল দলের হয়ে এ পর্যন্ত ৭০৮ ম্যাচে ৬২০টি গোল করেছেন মেসি।