advertisement
আপনি দেখছেন

নতুন বছরের শুরু থেকে মাঠের ভেতরে এবং বাইরে ভালোই বিপর্যয়ের মুখে পড়েছিল বার্সেলোনা। মাঠে বাজে পাফরম্যান্স এবং বাইরে ক্লাবকর্তা এরিক আবিদলের সঙ্গে খেলোয়াড়দের বিবাদ। সবমিলিয়ে অগ্নিগর্ভ হয়ে উঠেছিল কাতালান ক্লাবটির অন্দর মহলের আবহ। আপাতত ঝড় থেমেছে, কিন্তু বিপত্তি শেষ হয়নি।

barcelona s twitter account hacked for the second time

এবার বার্সেলোনা বিপদে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। কাতালানদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। বার্সার টুইটার অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিয়ে ফেলেছে ‘দ্য আওয়ারমাইন’ নামক একটি হ্যাকার গ্রুপ। শুধু বার্সা নয়, শনিবার রাতে ‘অলিম্পিক গেমস’ টুইটার অ্যাকাউন্টও হ্যাক করেছে হ্যাকার গ্রুপটি।

বার্সেলোনা ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির টুইটার অ্যাকাউন্ট নিয়ন্ত্রণে নিয়ে হ্যাকার গ্রুপটি একটা বার্তা পোস্ট করেছে। যেখানে দেওয়া হয়েছে সতর্কবার্তা। কাতালানদের নড়বড়ে রক্ষণের মতো টুইটার অ্যাকাউন্টেরও ঢিলেঢালা অবস্থা ওই বার্তায় তা পরিষ্কার। নিজেদের সুরক্ষা বাড়াতে পরামর্শ দিয়ে গেছে হ্যাকার গ্রুপটি।

শনিবার রাতে গেটাফেকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। ওই ম্যাচের পরই দ্বিতীয়বার হ্যাক করা হয় কাতালানদের টুইটার অ্যাকাউন্ট। যেখানে পোস্ট করা হয়েছে, ‘এই যে, আমরা আওয়ারমাইন। এনিয়ে দ্বিতীয়বার। নিরাপত্তা ব্যবস্থা ভালো, কিন্তু এটাই সেরা নয়। আপনার অ্যাকাউন্টের নিরাপত্তার উন্নতি করতে হবে।’

barcelona s twitter account hacked for the second timel

২০১৭ সালে প্রথমবার বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল এই আওয়ারমাইন গ্রুপ। তখন বানোয়াট পোস্ট করা হয় যে, অ্যাঙ্গেল ডি মারিয়া পিএসজি থেকে বার্সায় যোগ দিচ্ছেন! আর্জেন্টাইন তারকা অবশ্য আসেননি। এবার অবশ্য পিএসজির আরেক তারকা নেইমারের ফেরার খবর দিয়েছে আওয়ারমাইন!

রক্ষণের মতো বার্সা তাদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে পারেনি। তবে রোববার বার্সা স্বীকার করেছে তাদের টুইটার পেজ হ্যাক করা হয়েছে। এনিয়ে ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেছে কাতালান জায়ান্টরা।