advertisement
আপনি দেখছেন

বেশ লম্বা বিরতির পর মাঠে গড়াচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আজ রাতেই যে শুরু হচ্ছে নক আউট পর্বের রোমাঞ্চ! যেখানে জোড়া মহারণ থাকছে ফুটবলপ্রেমীদের জন্য। বাংলাদেশ সময় রাত দুইটায় ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে সনি লিভ।

uefa champions league logo

শেষ ষোলোর প্রথম লেগে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ড। প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুনা পার্কে। এই মহারণ দিয়ে মাঠে ফিরছেন পিএসজির দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পে।

একই সময়ে অন্য মাঠে খেলতে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল। কোয়ার্টার ফাইনালে যাওয়ার প্রথম লড়াইয়ে অল রেডদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদ। ডিয়েগো সিমনের দলের জন্য প্রেরণা হচ্ছে, আজ রাতে তারা খেলবে নিজেদের মাঠ ভিসেন্তে কালডেরনে।

তবে স্পট লাইট থাকবে সিগনাল ইদুনা পার্কে। ডর্টমুন্ড-পিএসজি ম্যাচটা শুরুর আগেই উত্তাপ ছড়াচ্ছে। এই প্রজন্মের একঝাঁক তারকা ফুটবলাররা মুখোমুখি বলেই, আকর্ষণ বৃহস্পতির তুঙ্গে। পিএসজিতে নেইমার-এমবাপ্পে এবং ডর্টমুন্ডে হাল্যান্ড-স্যানচো- এই দুটি জুটি বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর জুটি। ম্যাচটা রোমাঞ্চ ছড়াবে এটাই তো স্বাভাবিক।

রবিন লিগ রাউন্ডে অপরাজিত থেকে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। গ্রুপপর্বের ম্যাচে ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে ফরাসি জায়ান্টরা। ওদিকে মৃত্যুকূপ খ্যাত ‘এফ’ গ্রুপ থেকে রানার্সআপ হিসেবে শেষ ষোলোতে উঠেছে জার্মান ক্লাব ডর্টমুন্ড।

টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল প্রত্যাশিতভাবেই গ্রুপসেরা হয়েছে। ‘ই’ গ্রুপে ছয় ম্যাচের চারটিতে জিতেছে তারা। আজকের ম্যাচে তাদের প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ‘ডি’ গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে নক আউট পর্বের টিকিট কেটেছে।

sheikh mujib 2020