advertisement
আপনি দেখছেন

সমালোচনার মুখে শেষ পর্যন্ত জনসংযোগ প্রতিষ্ঠান আইথ্রি ভেঞ্চার্সের সঙ্গে চুক্তি বাতিল করলো বার্সেলোনা। আর খবরটাও দিয়েছেন জোসেপ মারিয়া বার্তোমেউ নিজেই, অভিযোগের তীর যার দিকে।

barcelona president bartomeu

বার্সা সভাপতি মঙ্গলবার সাংবাদিকদের এক পুরস্কার অনুষ্ঠানে বলেন, ‘আজ সকালে আমি ব্যক্তিগতভাবেই নির্দেশ দিয়েছি চুক্তিটা বাতিল করতে।’

অভিযোগ উঠেছে, জোসেপ মারিয়া বার্তোমেউ নাকি নিজের স্বার্থে ওই জনসংযোগ প্রতিষ্ঠান ভাড়া করে দলের খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালাচ্ছেন। গত সোমবারই সেই অভিযোগ অস্বীকার করে বিবৃতি দিয়েছিল ক্লাবটি।

তার পরের দিনই বার্তোমেউ জানালেন চুক্তি বাতিলের কথা।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর বলছে, আইথ্রি ভেঞ্চার্সের কাজ ছিল বার্সা সভাপতি বার্তোমেউর ভাবমূর্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে উজ্জ্বল করা। আর বাড়তি দায়িত্ব হিসেবে যেসব বর্তমান ও সাবেক খেলোয়াড়ের সঙ্গে বার্তোমেউর সম্পর্ক ভালো নয়, তাদের বিরুদ্ধে কুৎসা রটানো। লিওনেল মেসি, জেরার্ড পিকে থেকে কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, পেপ গার্দিওলারা কুৎসা রটনার শিকার হয়েছেন।

কিন্তু বার্তোমেউ পুরো ব্যাপারটাই অস্বীকার করে বলেছেন, ‘বার্সা কখনোই কোনো খেলোয়াড়, সাবেক খেলোয়াড়, রাজনীতিবিদ, ম্যানেজার, সভাপতি কিংবা সাবেক সভাপতির বদনাম করতে কোনো প্রতিষ্ঠানকে ভাড়া করেনি। এই অভিযোগ ডাহা মিথ্যা।’

তাহলে কেন ওই প্রতিষ্ঠানকে ভাড়া করা হয়- সেই প্রশ্নেরও কৌশলী জবাব দিয়েছেন বার্সা সভাপতি। বলেন, আমরা সামাজিক যোগাযোগমাধ্যমে নজর রাখার জন্য তাদের দায়িত্ব দিয়েছিলাম, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কুৎসা রটাতে নয়।

বার্তোমেউ আরো বলেন, যারা আমাদের বিরুদ্ধে এই সব অভিযোগ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

sheikh mujib 2020