advertisement
আপনি দেখছেন

আগের ম্যাচে এইবারকে গোলবন্যায় ভাসিয়ে স্প্যানিশ লা লিগার শীর্ষে উঠেছে বার্সেলোনা। স্বাভাবিকভাবেই কিছুটা প্রত্যাশার চাপ নিয়ে লেভান্তের মাঠে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। সেই চাপই শেষ করে দিল তাদের। শিকার হলো অঘটনের। শনিবার রাতে রিয়াল হেরে গেল ১-০ গোলে।

real madrid 2019 2020

অথচ দারুণ ছন্দেই ছিল রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল জিনেদিন জিদানের দল। সেই দলটাই হঠাৎই পথ হারাল। আগের ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে ২-২ গোলে ড্র করা রিয়াল এবার হেরেই বসল। লিগের চলতি মৌসুমে লস ব্ল্যাঙ্কোসদের এটা চতুর্থ হার।

এই হারে টেবিলের দ্বিতীয়তেই থাকল রিয়াল। ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট তাদের। সমান ম্যাচ দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বার্সেলোনা। দুই দলের পেছনে আছে যথাক্রমে গেটাফে, রিয়াল সোসিয়েদাদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও সেভিয়া। শেষ তিনটি দলেরই পয়েন্ট সমান ৪০। গেটাফের ৪২। চারটি দলই এক ম্যাচ কম খেলেছে।

ম্যাচটা গোলশূন্য ড্রয়ের শঙ্কা জাগিয়েছিল ম্যাচের ৭৯ মিনিটে ব্যবধান গড়ে দিলেন হোসে মোরালেস; করেন জয়সূচক গোল। গোলটার আর শোধ দিতে পারেনি রিয়াল। বরং ম্যাচজুড়ে গোল মিসের মহড়া বসালেন করিম বেনজেমা, ক্যাসেমিরো, ইস্কো, লুকা মডরিচরা। সেটার মাসুল গুণতে হলো হার দিয়ে।

লিগে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর হারল রিয়াল। এই ম্যাচে অতিথিদের আরেক হতাশা ইডেন হ্যাজার্ডের চোট। ১০ সপ্তাহ পর মাঠে ফেরা বেলজিয়ান মিডফিল্ডার কাল ফের ইনজুরিতে পড়েছেন। পুরনো চোটে নতুন করে পড়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়ে গেছেন হ্যাজার্ড।

রিয়াল এমন সময় ধরাশায়ী যখন মৌসুমের কঠিন সময়। এই তো কদিন বাদে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকো পরীক্ষা তাদের। তার আগেই আগামী বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বের ম্যাচ। ম্যানচেস্টার সিটি ও বার্সেলোনা ম্যাচের এই হার রিয়ালের আত্মবিশ্বাস নিয়ে গেল তলানির দিকে।

sheikh mujib 2020