advertisement
আপনি দেখছেন

যেন আকাশ ভেঙে মাথায় পড়েছিল ম্যানচেস্টার সিটির। ক্লাবের নিবন্ধন ও আর্থিক নিয়ম ভেঙে দুই বছরের জন্য ইউরোপিয়ান ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় নিষিদ্ধ হয়েছিল সিটিজেনরা। পাশাপাশি তিন কোটি ইউরো জরিমানা করা হয় পেপ গার্দিওলার দলকে।

aguero manchester city 4 2 2019

শাস্তি মেনে নিয়ে আবেদন করার কথা জানিয়েছিল ইংলিশ জায়ান্টরা। অবশেষে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আবেদন করল পেপ গার্দিওলার দল। আজ ক্লাবের প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। সিটি কর্তার দাবি ক্লাবের বিরুদ্ধে আনীত অভিযোগ পুরোপুরি সত্য নয়।

এই আবেদনের প্রেক্ষিতে কবে নাগাদ বিষয়টির সুরাহা হবে সেটা জানেন না সিটির প্রধান নির্বাহী। তবে সিটিনেরা আশাবাদী ন্যায় বিচার পাবেন তারা। ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে সিটির বিরুদ্ধ। পরে তদন্তে অসযোগিতার অভিযোগ তোলে ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা।

উয়েফার দাবি স্পন্সরশিপ চুক্তি, লভ্যাংশ বণ্টন, খেলোয়াড় কেনাবেচার মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে দুর্নীতির আশ্রয় নিয়েছে সিটি। শীর্ষস্থানীয় প্রচারমাধ্যমগুলোর দাবি তদন্ত চলাকালীন এসব বিষয়ে উয়েফাকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছে।

দুর্নীতির দায়ে এটাই সিটির প্রথম শাস্তি নয়। ২০১৪ সালেও দুর্নীতির দায়ে শাস্তি পেয়েছিল তারা। তবে সেবার নিষেধাজ্ঞা না পেলেও চার কোটি ৯০ লাখ পাউন্ড আক্কেল সেলামী দিতে হয়েছে ইংলিশ লিগ চ্যাম্পিয়নদের।