advertisement
আপনি দেখছেন

সারা বিশ্বের ক্রীড়াবিদদের মধ্যে সবচেয়ে বেশি অর্থ দাতব্য প্রতিষ্ঠানে দান করে থাকেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ‘সিআর সেভেনে’র এমন উদারতার কথা কম-বেশি জানেন ফুটবলপ্রেমীরা। স্বভাবতই এবার করোনাভাইরাসে আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন পর্তুগিজ যুবরাজ; বাড়িয়ে দিয়েছেন দানের হাত।

cristiano ronaldo captain portugal

ইউরোপের কয়েকটি দেশ ইতোমধ্যে মৃত্যুপুরিতে রূপ নিয়েছে। রোনালদোর জন্মভূমি পর্তুগালেও আক্রান্ত ও মৃত্যুর সঙ্গে বেড়েই চলছে। মঙ্গলবার রাত পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০৬০ জন। ‍মৃতের সংখ্যাটা ২৩। কঠিন এই পরিস্থিতিতে গেল বৃহস্পতিবার দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এমন পরিস্থিতিতে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন রোনালদো। তিনি এবং তার এজেন্ড জর্জ মেন্ডিস পর্তুগালের দুটি হাসপাতালে অর্থায়নের সিদ্ধান্ত নিয়েছেন। একটি নর্থ লিসবনে। নাম- ইউনিভার্সিটি হসপিটাল এবং অন্যটা সেন্ট অ্যান্তনিও হসপিটাল। দুটি হাসপাতালে দুটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থ দেবেন রোনালদো এবং মেন্ডিস।

দুটি ইনটেনসিভ কেয়ার হবে এই দুই ফুটবল ব্যাক্তিত্বের নামে। গতকাল হাসপাতাল কর্তৃপক্ষ তথ্যটি নিশ্চিত করেছেন। ইনটেনসিভ কেয়ারে থাকবে বাড়তি ১০টি শয্যা ও অন্যান্য সুযোগ সুবিধা। সবমিলিয়ে লিসবনের ওই হাসপাতালে ৩১ থেকে বেড়ে শয্যা হবে ৫১টি। পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার হবে ১৫ শয্যার।