advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস মহামারিতে স্থবির হয়ে আছে গোটা দুনিয়া। পরিস্থিতি যেন কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। স্বাভাবিকভাবেই উয়েফার টুর্নামেন্টগুলো চালু করা অসম্ভব হয়ে পড়েছে। এর মধ্যে নতুন ঘোষণা দিল ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা।

uefa postpones more

চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের আগামী মৌসুম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে উয়েফা। বৃহস্পতিবার তারা জানিয়েছে, চলমান মৌসুম শেষে পরিস্থিতি বুঝে নতুন মৌসুমের সূচি ঘোষণা করা হবে।

চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ দুটো টুর্নামেন্টই এখন নক আউট পর্বের মাঝপথে আছে। করোনাভাইরাস আতঙ্কে গেল মাসের শুরুর দিকে স্থগিত করা হয় প্রতিযোগিতার ম্যাচগুলো। এরপরই জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে চলমান মৌসুম শেষ করা সম্ভব নয়।

এ কারণে এক বছর পেছানো হয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২০ আসর। এ বছরের মাঝপথে সূচি ছিল এই টুর্নামেন্টের। কিন্তু তা শুরু হবে আগামী বছর। পূর্বের সূচিতে যে সময় ছিল, এই সময়টাতে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ম্যাচগুলো আয়োজন করার পরিকল্পনা রয়েছে উয়েফার।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত মানুষের সংখ্যা দশ লাখ ছুঁই ছুঁই করছে। মৃতের সংখ্যা ৪৭ হাজার ছাড়িয়েছে।