advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস মহামারিতে পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। স্থগিত আছে ইউরোপের শীর্ষস্থানীয় ঘরোয়া লিগগুলো। তাদের একটি ইংলিশ প্রিমিয়ার লিগ। শীর্ষস্থানীয় প্রতিযোগিতার এই মৌসুমের শিরোপা লড়াই বড্ড এক তরফাভাবে চলছে। লিগের ২৯তম রাউন্ডের অর্ধেক শেষে শীর্ষ দুই দলের মধ্যে পার্থক্য ২৫ পয়েন্টের!

liverpool celebration 2019 20

২৯ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে অর্জন করেছে ৫৭ পয়েন্ট। অলৌকিক কিছু না ঘটলে এই মৌসুমে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে লিভারপুল। ত্রিশ বছরের মধ্যে প্রথমবার ঘরোয়া লিগ জয়ের সুবাস পাচ্ছে অল রেডরা। কিন্তু তাদের অপেক্ষা বাড়িয়ে দিচ্ছে করোনাভাইরাস আতঙ্ক।

এর মধ্যে মঙ্গলবার রাতে আশঙ্কার কথা শুনিয়েছেন ফুটবল এসোসিয়েশনের চেয়ারম্যান ক্লার্ক। তিনি জানান, ইংলিশ ফুটবলের চলতি মৌসুম শেষ না-ও হতে পারে। বাতিল করা হতে পারে মৌসুমের বাকি ম্যাচগুলো। কিন্তু লিগের ভাগ্যে শেষ পর্যন্ত কী আছে তা খোলাসা করেননি যুক্তরাজ্য ফুটবলের প্রধানকর্তা।

coutinho celebrates liverpool

এই প্রশ্নের উত্তর দিলেন ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার সভাপতি আলেক্সান্ডার সিফেরিন। আজ স্লোভেনিয়ান ক্রীড়া দৈনিক একিপাকে তিনি দাবি করলেন, ‘আমি লিভারপুলকে শিরোপাহীন রাখার কোনো কারণ দেখছি না। যদি খেলা হয়, তাহলে নিশ্চিতভাবেই তারা এটা জিততো। তাত্ত্বিকভাবে হয়তো তারা এখনো শিরোপা নিশ্চিত করতে পারেনি, তবে ওরা খুব কাছাকাছিই আছে।’

উয়েফা সভাপতি আরো বলেছেন, ‘যাহোক, খুব সম্ভবত আর খেলা হচ্ছে না। কিন্তু ফলাফল ঘোষণা করা খুব জরুরি হয়ে উঠবে। এরপর শিরোপা নির্ধারণ করা উচিত। লিভারপুল শিরোপা জিতবে না, এমনটা আমি দেখছি না। আমি বুঝতে পারছি ফাঁকা স্টেডিয়ামে খেলা হলে বা টেবিল সবুজ থাকলে সমর্থকরা খুব হতাশ হবেন। কিন্তু আমার বিশ্বাস যেভাবেই হোক লিভারপুল শিরোপা জিতবে।’