advertisement
আপনি দেখছেন

মরণব্যাধী করোনাভাইরাসের কবলে পড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বকে সামনে রেখে অনুশীলন ক্যাম্পে ডাকা ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনের শরীরেই ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। শুক্রবার রাতে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

bd football teamজাতীয় ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনই করোনাক্রান্ত

বাফুফে জানায়, অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার জন্য প্রথম দুই দিনে (বুধ ও বৃহস্পতিবার) রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছিল। বাকি ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন ওঠেন গাজীপুরের সারা রিসোর্টে। সেখানে ফুটবলারদের জন্য আবাসিক ক্যাম্প করা হয়েছে।

তবে নতুন করে দুঃসংবাদ হলো- প্রথম দিন ক্যাম্পে ওঠা ৮ ফুটবলারের মধ্যে ৭ জনের দেহে করোনা ধরা পড়েছে। এ নিয়ে প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

জানা গেছে, বাফুফে যে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করিয়েছিল তাদের মধ্যে যাদের রিপোর্ট পজেটিভ আসে, শুধু তাদের নামগুলোই জানানো হয়েছে। ফলে বাকিদের কোভিড-১৯ নেগেটিভ ধরেই গাজীপুরের সারা রিসোর্টে নিয়ে যাওয়া হয়। কিন্তু আজ হাসপাতাল থেকে জানানো হয়েছে, প্রথম দিনের বাকি ৮ ফুটবলারের মধ্যে ৭ জনেরই করোনা পজেটিভ।

bd footbaler cv1জাতীয় ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনই করোনাক্রান্ত

নতুন যে ৭ জনের করোনা পজেটিভ এসেছে, তারা হলেন- ফয়সাল আহমেদ ফাহিম, মানিক হোসেন মোল্লা, মনজুরুর রহমান মানিক, মোহাম্মদ আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ ও মাহবুবুর রহমান সুফিল এবং সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার।

করোনাভাইরাসে আক্রান্ত ১৮ ফুটবলার হলেন-

বিশ্বনাথ ঘোষ, নাজমুল ইসলাম রাসেল, সুমন রেজা, ম্যাথিউস বাবলু, মোহাম্মদ ইব্রাহিম, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, ফয়সাল আহমেদ ফাহিম, রবিউল হাসান, আনিসুর রহমান জিকু, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা, মনজুরুর রহমান মানিক, মোহাম্মদ আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ ও মাহবুবুর রহমান সুফিল।

sheikh mujib 2020