advertisement
আপনি দেখছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমের চমক লাইপজিগ ও আটালান্টা। দ্বিতীয় দলটার অভিষেক হয়েছে এই আসরেই। পিএসজির আড়াই মিনিটের জাদুতে কোয়ার্টার ফাইনালে থেমেছে তাদের স্বপ্নযাত্রা। তবে রূপকথার জয়রথ ছুটে চলেছে লাইপজিগের। বৃহস্পতিবার রাতে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠে গেছে জার্মান জায়ান্টরা।

leipzig celebration 2020 1

লাইপজিগের কাছে অঘটনের শিকার হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ল সাবেক ফাইনালিস্ট অ্যাটলেটিকো মাদ্রিদ। কাল রাতে নিরপেক্ষ ভেন্যু পর্তুগালের লিসবনে স্প্যানিশ জায়ান্টদের ২-১ গোলে হারিয়েছে লাইপজিগ। সেমিফাইনালে আরো বড় পরীক্ষা দিতে হচ্ছে তাদের। জার্মান ক্লাবটিকে খেলতে হবে নেইমার-এমবাপ্পেদের পিএসজির বিরুদ্ধে।

জার্মান লিগে দুই মৌসুম ধরে আলো ছড়িয়ে যাচ্ছে লাইপজিগ। গত মৌসুমে তারা জায়গা করে নেয় ইউরোপিয়ান এলিট ক্লাবের প্রতিযোগিতা। প্রথমবার অবশ্য হালে পায়নি জার্মান ক্লাবটি। এবার এসেই সবাইকে চমকে দিচ্ছে তারা। মাত্র ১১ বছর আগে প্রতিষ্ঠিত হওয়া ক্লাবটা প্রথমবারের মতো নকআউট পর্বের টিকিট কেটেছে। শেষ ষোলো ও শেষ আটের পর এবার তারা নাম লেখাল সেমিফাইনালের মঞ্চে!

leipzig celebration 2020

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ম্যাচের প্রথম ভাগটা অবশ্য জমেনি। বিরতির আগ পর্যন্ত সময় কেটেছে গোলখরায়। ম্যাচ জমে ওঠে দ্বিতীয়ার্ধে। আক্রমণ-পাল্টা আক্রমণে রেণু ছড়ায় উত্তেজনায়। ৫০ মিনিটে গোল করে অ্যাটলেটিকো মাদ্রিদকে বাকরুদ্ধ করে দেয় লাইজিগ। দলকে লিড এনে দিয়েছেন ড্যানিল ওলমো। যদিও লিড ধরে রাখতে পারেনি তারা।

৭১ মিনিটে সমতায় ফেরে অ্যাটলেটিকো মাদ্রিদ। হোয়াও ফেলিক্স ডি-বক্সে ফাউল হলে পেনাল্টি পায় তারা। স্পট কিক থেকে স্কোর লাইন ১-১ করেন সেতুয়েনা। ম্যাচ এগোচ্ছিল ড্রয়ের দিকে। এরপরই চমক লাইপজিগের। ৮৮ মিনিটে জয়সূচক গোল করে বসেন অ্যাডামস। তাতেই জার্মান কোনো ক্লাবের হাত ধরে প্রথমবার নকআউট পর্ব থেকে বিদায় নিতে হলো অ্যাটলেটিকোকে।

sheikh mujib 2020