advertisement
আপনি দেখছেন

আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই শুরু হয়ে যাবে স্প্যানিশ লা লিগার অন্যতম দুই পরাশক্তি বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মধ্যকার মৌসুমের প্রথম এল ক্লাসিকো। ভক্তরা নিজ-নিজ কাজ শেষ করে প্রস্তুতি নিচ্ছেন জমজমাট লড়াইটি উপভোগ করার জন্য।

el clasico new

করোনার কারণে এই প্রথমবার দর্শকশূন্য মাঠে এল ক্লাসিকো হতে যাচ্ছে। তবুও ম্যাচে এর উত্তাপ পড়ার কথা না। কারণ তিন পয়েন্টের জন্য মাঠে থাকবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। দুই দলই চাইবে আজকের ম্যাচ জিতে একধাপ এগিয়ে যেতে।

আজকের ম্যাচে এগিয়ে থাকবে বার্সাই। শুধু নিজের মাঠ বলেই নয়, রিয়ালের সাম্প্রতিক সময়টা খুব ভালো যাচ্ছে না। শেষ দুই খেলায় তাদের সঙ্গী পরাজয়। সার্জিও রামোসদের দলের ওপর আজ তাই বাড়তি চাপ থাকবে। যে সুযোগটা নিতে চাইবে স্বাগতিকরা।

zinedine zidane real madrid head coachরিয়াল মাদ্রিদের কোচ জিদান

কাদিস এবং শাখতার দোনেৎস্কের কাছে হেরে অনেকটাই বিপর্যস্ত রিয়াল। তবে তারা যে ছেড়ে কথা বলবে এমন নয়। উন্মুখ থাকবে ঘুরে দাঁড়াতে। সেজন্য খেলোয়াড়দের মানসিকভাবে প্রস্তুত করছেন দলটির কোচ জিনেদিন জিদান। সেই সাথে বলছেন, জিততে হলে ভালো খেলতেই হবে, ‘শেষ দুই ম্যাচে আমাদের যাচ্ছেতাই অবস্থা। এখন ঘুরে দাঁড়াতে হবে। বার্সার বিপক্ষেই সেটা করতে চাই। ছেলেদের ভালো খেলতে হবে। তাছাড়া পূর্ণ পয়েন্ট আশা করা যাবে না।’

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ-

বার্সেলোনা: লিওনেল মেসি (অধিনায়ক), আনসু ফাতি, ফিলিপ কুতিনহো, নেতো, সার্জিনো দেস্ত, জেরার্ড পিকে, ক্লেমেন্ট ল্যাংলেট, জর্ডি আলবা, সার্জিও বুসকেটস, ফ্রাঙ্কি ডি ইয়ং, আতোয়ার গ্রিজম্যান।

রিয়াল মাদ্রিদ: সার্জিও রামোস (অধিনায়ক), করিম বেনজেমা, ভিনিচিয়াস জুনিয়র, থিবু কোর্তোয়া, নাচো, কাসেমিরো, টনি ক্রুস, লুকা মদ্রিচ, ফেদে ভালভার্দে, রাফায়েল ভারানে, ফার্লান্দ মেন্দি।

sheikh mujib 2020