advertisement
আপনি দেখছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আগের তিন ম্যাচের দুটিতেই হার প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি)। শেষ ষোলতে যেতে চাইলে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে। এমন সমীকরণের মধ্যে মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে আরবি লাইপজিগকে ১-০ গোলে পরাজিত করে আশা বাঁচিয়ে রাখলো টমাস টুখেলের শিষ্যরা।

psg rb leipzig 2020

হারলেও পার্স দেস প্রিন্সেসে পুরো খেলায় আধিপত্য দেখায় লাইপজিগ। বল দখলে স্পষ্ট ব্যবধানে এগিয়ে থাকে তারা। বারবার স্বাগতিকদের শিবিরে ভীতি ছড়ায়। সহজ কয়েকটি সুযোগও তৈরি করে। শেষ পর্যন্ত নিজেদের ভুল এবং ভাগ্য সহায় না হওয়ায় জালের দেখা পায়নি গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ চারে খেলা দলটি।

বেশ কয়েক ম্যাচ থেকে গোলখরায় ভুগছিলেন নেইমার। অবশেষে এদিন জালের দেখা পেলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সমান দুই জয় এবং পরাজয় থেকে ৬ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে পিএসজি। অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় পিএসজি। ফাউলের স্বীকার হন অ্যাঞ্জেল ডি মারিয়া। এর ফলে পাওয়া স্পট কিক থেকে জয়সূচক একমাত্র গোলটি করেন নেইমার। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। বাড়িয়ে দেয় আক্রমণের ধার।

psg logo

১৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি কিলিয়ান এমবাপ্পে। এই ফরাসি তারকার লক্ষ্যভ্রষ্ট শট জালের দেখা পায়নি। ২২ মিনিটে আরও একটি সুযোগ আসে পিএসজির সামনে। নেইমারের কাছ থেকে পাওয়া বল কাজে লাগাতে ব্যর্থ হন ডি মারিয়া।

এভাবে আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। ৪৯ মিনিটে অল্পের জন্য সমতায় ফেরা হয়নি লাইপজিগের। ডি বক্সের বাইরে থেকে এমিল ফোর্সবার্গের নেওয়া বুলেট গতির শট ঠিকানা খুঁজে পায়নি। ৮৯ মিনিটে সাবিৎজার শটও লক্ষ্যে থাকেনি। তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয় অতিথিদের।

sheikh mujib 2020