advertisement
আপনি দেখছেন

চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসের দায়িত্ব নেন আন্দ্রে পিরলো। ক্রিশ্চিয়ানো রোনালদো, আলভারো মোরাতা, দিয়ান কুলুুুুসেভস্কি, আর্ত্থর মেলো, দানিলোদের সাথে তার পথ চলার বেশিদিন হয়নি। এরই মাধ্যে প্রথম শিরোপার স্বাদ নিলেন সাবেক এই ইতালিয়ান তারকা।

andrea pirlo coppa italia trophyআন্দ্রে পিরলো

ইতালিয়ান সুপার কোপার ফাইনালে গতকাল (২০ জানুয়ারি) রাতে মাপেই স্টেডিয়ামে নাপোলির মুখোমুখি হয় জুভেন্টাস। যেখানে গাত্তুসোর শিষ্যদের ২-০ গোলে হারিয়েছে গতবারের সিরিআ চ্যাম্পিয়নরা। দলের হয়ে একবার করে জালের দেখা পান রোনালদো এবং মোরাতা।

অবশ্য ম্যাচের শুরুর প্রেক্ষাপট ছিল ভিন্ন। নাপোলির পরিকল্পিত ফুটবলের কাছে পাত্তাই পায়নি জুভেন্টাস। প্রতিপক্ষের খেলোয়াড়রা ভুল না করলে প্রথমার্ধের আগেই পিছিয়ে যেতো পিরলোর শিষ্যরা। 

২৩ মিনিটে নাপোলিকে হতাশ করেন আন্দ্রে পেতাঙ্গা। ইনসিনিয়ের ক্রস কাজে লাগাতে পারেননি এই ইতালিয়ান স্ট্রাইকার। ২৫ মিনিটে নাপোলির রক্ষণে দেয়াল হয়ে দাঁড়ান কালিদু কালিবালি। লিওনার্দো বোনুচ্চির বাড়ানো বল থেকে রোনালদোকে গোলমুখে ঢুকতে দেননি।

cristiano ronaldo juventus 2019 2020ক্রিশ্চিয়ানো রোনালদো

তার ঠিক চার মিনিট পর জুভেন্টাসের ত্রাতা ভয়চেখ স্ট্যাসনি। ঠেকিয়ে দেন পেতানিয়ার হেড। বিরতির পর খোলস পাল্টে বের হয়ে আসে জুভেন্টাস। শুরুতেই গোল উল্লাস করতে পারতো তারা। কিন্তু ডেভিড ওসপিনার দৃঢ়তায় সেটা সম্ভব হয়নি।

অবশেষ ৬৪ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। কপাল গুণে পাওয়া বলকে জালে জড়াতে ভুল করেননি রোনালদো। ৭৮ মিনিটে সমতায় ফিরতে পারতো নাপোলি। তবে ইনসিনিয়ের স্পট কিক পোস্টের বাইরে দিয়ে চলে যায়। এর আগে নিজেদের ডি বক্সে ড্রিস মের্টেন্সকে ফাউল করেন ম্যাককেনি।

এক গোলে এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষের ওপর আরও চাপ বাড়িয়ে দেয় জুভেন্টাস। যোগ করা সময়ে মোরাতার লক্ষ্যভেদে শিরোপা নিশ্চিত করে তারা।

sheikh mujib 2020