advertisement
আপনি দেখছেন

ঘনিয়ে আসছে স্প্যানিশ লা লিগার ক্লাব বার্সেলোনার নির্বাচন। গত বছর নানা নাটকীয়তার পর জোসেফ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করেন। আগামী রোববার (৭ মার্চ) নতুন সভাপতি নির্বাচন করবে কাতালানরা। এই পদের জন্য ভিক্টর ফন্ট এবং ফেইস্কার সাথে লড়বেন হুয়ান লাপোর্তা। তার আগে জানালেন, নির্বাচনে তিনি না জিতলে ক্লাব ছাড়বে লিওনেল মেসি।

laporta and messiলাপোর্তা এবং মেসি

আগামী জুন পর্যন্ত মেসির সাথে চুক্তি আছে বার্সার। তবে লাপোর্তা জানালেন, তিনি বার্সার সভাপতি হলে ছয়বারের ব্যালন ডি অর জয়ীকে নতুন চুক্তির প্রস্তাব দেবেন। এক বিতর্ক অনুষ্ঠানে লাপোর্তা বলেন, আমি নিশ্চিত, যদি প্রেসিডেন্ট হিসেবে অন্য কেউ নির্বাচিত হয়, তাহলে মেসি বার্সেলোনায় থাকবেন না। ওর সাথে আমার সম্পর্ক খুবই ভালো। ক্লাবের পরিস্থিতি বিবেচনা করে আমি তাকে নতুন চুক্তির প্রস্তাব দেব।

লাপোর্তা আত্মবিশ্বাসী, তার দেওয়া চুক্তি বৃদ্ধির প্রস্তাব ফিরিয়ে দেবে না মেসি, ‘করোনার কারণে বার্সার আর্থিক কাঠামো ভেঙে যাওয়ায় হয়তো মেসিকে খুব বেশি বড় প্রস্তাব দেওয়া সম্ভব হবে না। তবে যে প্রস্তাবই দেব সে তা মেনে নেবে। কারণ মেসি তার ক্যারিয়ার ন্যু ক্যাম্পেই শেষ করতে চান।’

barcelona logo 7

গত আগস্টে হঠাৎ করেই ক্লাব ছাড়ার ঘোষণা দেন মেসি। এরপর ম্যানচেস্টার সিটি এবং প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) তাকে দলে নেওয়ার জন্য জোর চেষ্টা চালিয়েছিল। তবে রিলিজ ক্লজ ইস্যুর শর্ত জুড়ে দিয়ে সেটাকে আলোর মুখ দেখতে দেননি বার্সার তৎকালীন প্রেসিডেন্ট বার্তামেউ।