advertisement
আপনি দেখছেন

পুরো ম্যাচে দুর্দান্ত খেললেন লিওনেল মেসি। ট্রেডমার্ক ফ্রি কিকে একবার জালের দেখাও পেলেন। তবে বাকিরা দিলেন ব্যর্থতার পরিচয়। তাই ড্রয়ের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারল না লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

chile 1 arg 1 messiচিলির সাথে ড্র করেছে আর্জেন্টিনা

কোপা আমেরিকার এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে সান্তোসের অলিম্পিক স্টেডিয়ামে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনা। প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করে মাঠ ছেড়েছে মেসির দল।

প্রথমার্ধে একক আধিপত্যই দেখিয়েছে আর্জেন্টিনা। এই সময় একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি চিলি। অন্যদিকে ফ্রি-কিক থেকে করা মেসির গোল বাদেও আরও দুইটি শট লক্ষ্যে রেখেছিলে আলবিসেলেস্তেরা। যার একটিও জালের দেখা পায়নি।

chile 1 arg 1 2

ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। আক্রমণভাগে জিওভানি লো সেলসোকে ফাউল করলে রেফারি হলুদ কার্ড দেখিয়ে চিলির এরিক পুলগারকে সতর্ক করেন। সেই সাথে পাওয়া ফ্রি কিক থেকে দারুণ দক্ষতায় ঠিকানা খুঁজে নেন মেসি।

আর্জেন্টিনার জার্সিতে এটা মেসির ৭৩তম গোল। শুধু প্রতিযোগিতামূলক ম্যাচের কথা হিসাব করলে ৩৯তম আন্তর্জাতিক গোল। এতদিন ধরে আর্জেন্টিনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। আজ সেই রেকর্ড নিজের করে নিলেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী।

প্রথমার্ধে পাত্তা না পাওয়া চিলি ৫৭ মিনিটে সমতায় ফেরে। আর্তুরো ভিদালকে নিজেদের ডি বক্সের মধ্যে ফাউল করেন আর্জেন্টিনার লেফট ব্যাক নিকোলাস তাগলিয়াফিকো। ভিএআর দেখে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিদালের করা স্পট কিক রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তবে বল তালুবন্দি করতে পারেননি। সামনে চলে আসা বল হেডের মাধ্যমে জালে পাঠান এদুয়ার্দো ভার্গাস।

বাকি সময় অনেক চেষ্টার পরও কোন দল গোলের দেখা পায়নি। গ্রুপ ‘বি’তে আগামী ১৬ জুন আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে।