advertisement
আপনি দেখছেন

বার্সেলোনার যুবদল লা মাসিয়া থেকে উঠে এসেছেন লিওনেল মেসি। পরে মূল দলে অভিষেক হয়েছে আর্জেন্টিনা ফুটবল জাদুকরের। দেখতে দেখতে ন্যু ক্যাম্পে ১৭টি বছর কাটিয়ে ফেলেছেন তিনি। এ সময়ে বেশ কয়েকবার চুক্তি নবায়ন করেছেন মেসি। কিন্তু বিপত্তি বাধে এক বছর আগে। হুট করেই শৈশবের ক্লাব ছাড়ার ঘোষণা দেন আর্জেন্টিনা অধিনায়ক।

barcelona star lionel messi 2020

যদিও রিলিজ ক্লজের মারপ্যাচে বার্সেলোনায় আরো এক বছর থাকতে হয়েছে তাকে। গেল ৩০ জুন কাতালানদের সঙ্গে শেষ হয়েছে মেসির সবশেষ চুক্তির মেয়াদ। আর্জেন্টিনা সুপারস্টার কী করবেন- থেকে যাবেন পুরনো ক্লাবে নাকি দলবদল করবেন? এনিয়ে জল্পনা-কল্পনা কম হয়নি। স্প্যানিশ ও আর্জেন্টাইন প্রচারমাধ্যমের খবর বার্সাতেই থাকবেন মেসি।

তার থেকে যাওয়ার নেপথ্য বড় কারণ ক্লাবের বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তা। যার সঙ্গে মেসির উষ্ণ সম্পর্ক রয়েছে। পুরনো চেয়ারে ফেরার পর মেসির সঙ্গে চুক্তির ব্যাপারে বরাবরই আশার কথা শুনিয়েছেন তিনি। এর মধ্যে চুক্তির বিষয়ে অগ্রিম একটা খবর দিল স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। মঙ্গলবার রাতে এক প্রতিবেদনে তারা জানিয়েছে, আগামী সপ্তাহে ন্যু ক্যাম্পে ফিরছেন মেসি।

messi celebrates 700th goal

আগামী ২ আগস্ট হতে পারে বার্সা-মেসির নতুন চুক্তির দিন। চুক্তি হতে পারে আরো পাঁচ বছরের। চুক্তির দিনেই কাতালানদের হয়ে প্রাক-মৌসুম প্রস্তুতি পর্ব শুরু করবেন আর্জেন্টিনা অধিনায়ক। আপাতত মেসি আছেন ছুটিতে। কোপা আমেরিকা জয়ের পর নিজ দেশে সময় কাটাচ্ছেন তিনি। প্রায় দুই সপ্তাহ আগে ব্রাজিলকে হারিয়ে আন্তর্জাতিক ফুটবলে প্রথম সাফল্য পেয়েছেন মেসি।