advertisement
আপনি দেখছেন

দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ছয় লক্ষাধিক মানুষ, তারপরও ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো করোনার টিকা নেয়ার পক্ষপাতি নন। তার দাবি যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের চেয়ে তার বেশি অ্যান্টিবডি রয়েছে। করোনা নিয়ে তার এমন আরো বেশকিছু অদ্ভুত দাবি রয়েছে। যা রীতিমতো হাস্যরসের সৃষ্টি করেছে। ভ্যাকসিন না নেয়ার কারণে এবার তো তাকে স্টেডিয়ামের বাইরে আটকে দেয়া হয়েছে। গত রোববার ব্রাজিলিয়ান লিগ ম্যাচে খোদ দেশটির প্রেসিডেন্টকেই স্টেডিয়ামে ঢুকতে দেয়া হয়নি।

brazilian president jair bolsonaroব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সাও পাওলোতে ছুটিতে থাকা প্রেসিডেন্ট জাইর বোলসোনারোকে সান্তোস বনাম গ্রেমিও ম্যাচ দেখতে গিয়েছিলেন, কিন্তু তাকে বাধা দেওয়া হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে, কোভিড স্বাস্থ্য বিধি মেনে চলতে ব্যর্থ হয়েছেন ৬৬ বছর বয়সী প্রেসিডেন্ট।

এদিকে স্টেডিয়ামে ঢুকতে না পেরে বেজায় ক্ষিপ্ত হয়েছেন বোলসোনারো। সাংবাদিক তিনি বলেন, কেন ভ্যাকসিন কার্ড, (ভ্যাকসিন) পাসপোর্ট? আমি সান্তোসের খেলা দেখতে চেয়েছিলাম, তারা বলেছে আগে টিকা দিতে হবে। এটা কেন?

jair bolsonaro

খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করতে চাইলে কোভিড টিকা বাধ্যতামূলক করেছে ব্রাজিল।

উল্লেখ্য, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ১৫ লাখ ৮২ হাজার ৭৩৮। মৃতের সংখ্যা ৬ লাখ এক হজার ২৬৬ জন। বিশ্বে করোনা আক্রান্তের দিক দিয়ে ব্রাজিলের অবস্থান তিন নম্বরে। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দুইয়ে।