advertisement
আপনি দেখছেন

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপিয়ান অঞ্চলের ম্যাচে গত রাতে লুক্সেমবার্গের মুখোমুখি হয় পর্তুগাল। এস্তাদিও আলগার্ভে যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সফরকারীদের ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা।

portugal vs luxemburgগোলের পর রোনালদোর সেই ট্রেডমার্ক উদযাপন

পর্তুগালের মাঠে দাঁড়াতেই পারেনি লুক্সেমবার্গ। পুরো ম্যাচে তাদের ওপর প্রভাব বিস্তার করে খেলেছে স্বাগতিকরা। ম্যাচে পাঁচ গোলের ‍তিনটি হয়েছে প্রথমার্ধে। বাকি দুটি বিরতির পর। রোনালদো ছাড়াও একবার করে জালের দেখা পেয়েছেন ব্রুনো ফার্নান্দেস ও জোয়াও পালহিনহা।

ম্যাচের ৮ এবং ১৩তম মিনিটে স্পট কিক থেকে পর্তুগালকে এগিয়ে নেন সদ্য জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া রোনালদো। ১৭ মিনিটে স্বাগতিকদের আনন্দের উপলক্ষ্য এনে দেন তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেস। প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে জালের দেখা পায়নি ২০১৬ সালের ইউরোর চ্যাম্পিয়নরা।

portugal vs luxemburg 2একটি গোল করেছেন ফার্নান্দেস

বিরতির পরও লুক্সেমবার্গের ওপর চাপ ধরে রাখে পর্তুগাল। ৬৯ মিনিটে ফার্নান্দেসের কর্ণার থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন স্পোর্টিং সিপি থেকে ধারে ক্লাব ব্রাগার হয়ে খেলা মিডফিল্ডার পালহিনহা। নির্ধারিত সময়ের তিন মিনিট আগে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ফরোয়ার্ড রোনালদো।

‘এ’ গ্রুপের দুইয়ে অবস্থান করছে পর্তুগাল। ছয় ম্যাচে পাঁচ জয় এবং এক ড্রয়ে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট। আগামী ১২ নভেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ফার্নান্দো সান্তোসের দল। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে লুক্সেমবার্গ। পর্তুগালের থেকে এক পয়েন্ট বেশি পাওয়া সার্বিয়ার অবস্থান শীর্ষে।