advertisement
আপনি দেখছেন

স্প্যানিশ লা লিগার মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগেই বড় একটা স্বস্তি পেয়েছে রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোর আগেই শতভাগ ফিট হয়ে ওঠেন মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড। কিন্তু বার্সেলোনা ম্যাচে বেলজিয়ান তারকা নন, রিয়াল কোচ কার্লো আনচেলত্তি খেলালেন রদ্রিগোকে।

hazard and anchelotti

ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম 'এল ক্লাসিকো'তে বার্সাকে ২-১ গোলে হারায় রিয়াল। ম্যাচে রিয়ালের একটি গোলে অ্যাসিস্ট করেন ব্রাজিলিয়ান তরুণ। বেঞ্চে বসেই তা দেখলেন হ্যাজার্ড। তবে রদ্রিগো আলো ছড়ালেও কেন বেলজিয়ান সেনসেশনকে খেলানো হলো না এনিয়ে জল্পনার শেষ নেই।

বুধবার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। আগের দিন সাংবাদিক বৈঠকে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে প্রশ্ন করা হলো কেন হ্যাজার্ডকে 'এল ক্লাসিকো'তে খেলানো হলো না? উত্তরটা গতানুগতিক ধারার বাইরেই দিলেন তিনি।

real madrid head coach ancelotti

সংবাদ সম্মেলনে ইতালিয়ান কোচ বলেছেন, 'হ্যাজার্ড খেলতে প্রস্তুত। কিন্তু এই মুহূর্তে সমস্যা হচ্ছে, তার একজন কোচ (আনচেলত্তি নিজেই) আছেন। তিনি অন্যদের অগ্রাধিকার দিচ্ছেন। এই ধরনের দলে এমন ঘটনা ঘটেই থাকে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সে কঠোর পরিশ্রম করছে। আবারো খেলতে সে অনুপ্রাণিত।'

সদ্যই চোট কাটিয়ে ফেরা হ্যাজার্ডকে নিয়ে আসলে কোনো ঝুঁকিতে যেতে চান না রিয়াল কোচ আনচেলত্তি। তার ওপর অফ ফর্মে আছেন হ্যাজার্ড। তবে কোচের কথা শুনলে নিশ্চয়ই অনুপ্রেরিত হবেন এই মিডফিল্ডার। ইতালিয়ান ভদ্রলোক বলেছেন, 'তার সময় আসবে। আমার বিশ্বাস এই মৌসুমের যে কোনো সময় সে তার সেরা ছন্দে ফিরবে।'

আনচেলত্তি যোগ করেন, 'এখন যা হচ্ছে ব্যাপারগুলো স্বাভাবিকভাবেই হ্যাজার্ডের মেনে চলা উচিত। কারণ কোচ কখনো কখনো অন্যদেরও অগ্রাধিকার দিতে পারেন।' এই মুহূর্তে রদ্রিগো এবং ভিনিচিয়াস জুনিয়রকে প্রাধান্য দিচ্ছেন রিয়াল কোচ। দুই ব্রাজিলিয়ান তরুণের পারফরম্যান্স ও কঠোর পরিশ্রমে মুগ্ধ তিনি।