advertisement
আপনি দেখছেন

খুব বেশিদিন আগের কথা নয়। গত বছর ইলাইক্স মরিবারকে কঠিন শাস্তি দিয়েছিল বার্সেলোনা। ম্যাচের পর ম্যাচ গিনির এই ফুটবলারকে নিষ্ক্রিয় করে রাখে কাতালানরা। মৌসুমের বেশির ভাগ সময় দর্শক সারিতে ছিলেন তিনি। এমনকি বেঞ্চেও জায়গা হয়নি মরিবারের।

ousmane dembele injury barcelona out seasonডেম্বেলে

উসমান ডেম্বেলেরও এমন পরিণতি হতে পারে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা এমনই আশঙ্কার কথা শোনাল। মঙ্গলবার রাতে প্রকাশিত এক প্রতিবেদনে তারা জানিয়েছে, নতুন চুক্তিতে রাজি না হলে ডেম্বেলের প্রতি নির্মম হয়ে উঠতে পারে কাতালান জায়ান্টরা।

অথচ কয়েক মাস আগেও বার্সার সঙ্গে নতুন চুক্তির জন্য তীর্থের কাক হয়ে বসেছিলেন ডেম্বেলে। পরিস্থিতি পাল্টে গেছে দ্রুতই। বার্সার ওপর নাকি বিষিয়ে উঠেছে ফরাসি ফরওয়ার্ডের মন। ওদিকে ডেম্বেলেকে এখন আবার ধরে রাখতে চাইছেন দলটির প্রধান কোচ রোনাল্ড কোম্যান।

koemanরোনাল্ড কোম্যান

এই মৌসুম শেষেই ডেম্বেলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে বার্সেলোনার। কিন্তু চুক্তি নবায়নে গড়িমসি করছেন এই ফরওয়ার্ড। মঙ্গলবার বার্সেলোনার অনুশীলনেও আসেননি তিনি। অথচ আজ বুধবার স্প্যানিশ লা লিগায় বার্সার ম্যাচ আছে রায়ো ভায়োকানোর বিরুদ্ধে।

এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বার্সা কোচ কোম্যান বলেছেন, 'সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, আমরা চাই সে (ডেম্বেলে) এখানে থাকুক। সে মূল খেলোয়াড় এবং যথেষ্ঠ দক্ষ। আমাদের লক্ষ্য তার সঙ্গে চুক্তি নবায়ন করা। যদি সে রাজি না হয় তাহলে ক্লাবের সঙ্গে আমাদের চুক্তির ব্যাপারে আলোচনা করা হবে।'

এই 'আলোচনা' যে ডেম্বেলের প্রতি 'অ্যাকশন' নেওয়া সেটা একপ্রকার অনুমিতই। সংবাদমাধ্যমের অগ্রিম নেতিবাচক দাবিতে কোম্যানের ভাষ্য, 'যদি সে চুক্তি নবায়নে রাজি না হয় তাহলে কী পদক্ষেপ নেওয়া হবে তা আমরা এখনো আলোচনা করিনি।'

ডেম্বেলেকে আরো তিন বছরের জন্য রেখে দিতে চায় বার্সেলোনা। ফরাসি তারকা ভাবার জন্য আগামী জানুয়ারি মাস পর্যন্ত সময় পাচ্ছেন। এর মধ্যে চুক্তি নবায়ন না করলে মৌসুমের বাকি সময় পর্যন্ত 'হিমাগারে' রাখা হতে পারে ডেম্বেলেকে। তিনি হয়তো খেলতে পারবেন না কোনো ম্যাচ।