advertisement
আপনি দেখছেন

একাধিক সুযোগ নষ্টের পর গোলমুখ খুলতে সমর্থ হন কাই হাভার্টস। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি চেলসি। অ্যাদামস জালের দেখা পেলে সমতায় ফেরে সাউদাম্পটন। নির্ধারিত সময়ে আর কোনো দল গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে শেষ হাসি হেসেছে টমাস টুখেলের দল।

chelsea and arsenalজয় পেয়েছে চেলসি এবং আর্সেনাল

ইংলিশ লিগ কাপের শেষ ষোলর ম্যাচে সাউদাম্পটনের মুখোমুখি হয় চেলসি। স্ট্যাম্পফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচটিতে পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলের জয় পেয়েছে অলব্লুজরা। অপর ম্যাচে লিডস ইউনাইটেডকে ২-০ ব্যবধানে হারিয়েছে মিকেল আর্তেতার দল আর্সেনাল।

নিজেদের মাঠে বল দখল এবং আক্রমণে প্রভাব দেখিয়েছে চেলসি। ৬৩ শতাংশ বল দখলে নিয়ে গোলমুখে তাদের নেওয়া ২৩ শটের মধ্যে ১৪টি লক্ষ্যে ছিল। বিপরীতে ১৫ শটের মধ্যে ৭টি লক্ষ্যে রাখতে সক্ষম হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় সারির দল সাউদাম্পটন।

এদিকে, এমিরেটস স্টেডিয়ামে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে লিডস ইউনাইটেডের সমানে সমান ছিল আর্সেনাল। জমজমাট লড়াইয়ের ম্যাচে দুটি গোলই হয়েছে বিরতির পর। একাধিক সুযোগ নষ্ট করায় শেষ পর্যন্ত বিদায় নিতে হয়েছে মার্সেলো বিয়েলসার শিষ্যদের।

ম্যাচের ৫৫ মিনিটে ক্যালাম চেম্বার্সের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ১৪ মিনিট পর স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন এডি কেটিয়াহ।