advertisement
আপনি পড়ছেন

বেশ কিছুদিন ধরে মেসির পরিচয় পিএসজি তারকা হিসেবে। কিন্তু এখন পর্যন্ত তিনি সে অর্থে পিএসজির জয়ে অবদান রাখতে পারেননি। বেশ কয়েকটি ম্যাচ খেলেও নামের পাশে মাত্র তিনটি গোল রয়েছে তার। তবে এ পারফরম্যান্স তার ব্যালন ডি'অর জয়ে বাধা হয়ে দাঁড়াতে পারছে না। 

messi 10পিএসজিতে মেসি

কারণ গত মৌসুমে দলের ও দেশের হয়ে দুর্দান্ত একটা সময় কাটিয়েছেন মেসি। ফলে ব্যালন ডি'অরের সম্ভাব্য বিজয়ীর তালিকায় তার নামটা শীর্ষ তিনেই থাকছে। বিষয়টি নিয়ে মেসি এখনো তেমন ভাবছেন না বলেই জানালেন। তিনি বলেন, আমি যদি ব্যালন ডি'অর জিততে পারি তবে এটি হবে অসাধারণ। কারণ সাতটা ব্যালন ডি'অর জেতা আসলেই অন্যরকম। আর যদি আমি যদি এটি না জিততে পারি তাহলেও সমস্যা নেই।

ভবিষ্যত নিয়েও তেমন কোনো চিন্তা করছেন না মেসি। তার ভাষায়, আমি জানি না পরের বিশ্বকাপের পরে কী হবে। আমি সে সম্পর্কে ভাবিও না। ব্যালন ডি’এর ব্যাপারে তিনি কী ভাবছেন জানতে চাইলে জবাব দেন, আন্তরিকভাবে বলছি, আমি এ নিয়েও চিন্তা করছি না।

messi psg 2লিওনেল মেসি

গত বছর কোপা আমেরিকার শিরোপা জেতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমার জন্য সবচেয়ে বড় পুরষ্কার ছিল আমার দেশের হয়ে একটি ট্রফি জেতা। দীর্ঘ ও কঠোর লড়াইয়ের পর আমরা জিততে পেরেছি।

মেসির এক সাক্ষাৎকারের উদ্ধৃতি দিয়ে মার্কা জানায়, বার্সেলোনাতে আমি থাকার জন্য যথাসাধ্য চেষ্টা  করেছিলাম। আমাকে আমার বেতন ৫০ শতাংশ কমাতে বলা হয়েছিল এবং আমি কোনো আপত্তি ছাড়াই তাতে রাজি হয়েছিলাম। আমরা ক্লাবকে সাহায্য করতে ইচ্ছুক ছিলাম। সেই সাথে আমার ও পরিবারের ইচ্ছা ছিল বার্সেলোনায় থাকার। সেখানে থাকতে আমি ও আমার পরিবার অভ্যস্ত হয়ে পড়েছিলাম।

বার্সার শেষ সময়গুলোর কথা বলতে গিয়ে তিনি বলেন, কেউ আমাকে তখন বিনামূল্যে খেলতে বলেনি। আমাকে তখন বেতন কমাতে বললে, আমি তাতেই খেলতে রাজি হয়েছিলাম। কিন্তু অনেকে আমার ব্যাপারে বলছিল, আমাকে সেখানে পুরোপুরি বিনা বেতনে খেলতে বলা হয়েছিল। বিষয়টি সত্য নয়। আর এ ধরনের কিছু বলাও সমীচিন নয়। কারণ এর ফলে মানুষের মনে এমন কিছু ধারণার সৃষ্টি হয়... আমি মনে করি না আমি এসবের যোগ্য।